সুনামগঞ্জে পুলিশ-বিএনপি ঘন্টাব্যাপী সংঘর্ষে আহত ৭

5

সুনামগঞ্জ সংবাদদাতা

হরতালের সমর্থনে বের হওয়া মিছিলে বাধা দেওয়াকে কেন্দ্র করে সুনামগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়েছে। এতে ৫ পুলিশ সদস্যসহ দুইজন সংবাদকর্মী আহত হয়েছেন। রবিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শহরের পুরাতন বাসস্টেশন এলাকার বিএনপির কার্যালয়ের সামনে এ সংঘর্ষ ঘটে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, হরতালের সমর্থনে সুনামগঞ্জের পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট পুরাতন বাসস্টেশন এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন বিএনপির নেতাকর্মীরা। এতে পুলিশ ধাওয়া দিলে মিছিল থেকে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে শহরের দুই দিক থেকে পুলিশ ঘিরে ফেলে। বিএনপি নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে টিয়ারসেল ও ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল দাবি করেন, পুলিশের হামলায় বিএনপির ৭/৮ নেতাকর্মী আহত হয়েছে।
সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রাজন দাস এ তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশ ও বিএনপির সংঘর্ষে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া দুইজন ফটো সাংবাদিক আহত হয়েছেন। তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়া হয়। এতে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং বিশৃঙ্খলাকারীদের ধরতে অভিযান চলছে।