বানিয়াচংয়ে পুলিশের সঙ্গে বিএনপি-জামায়াতের সংঘর্ষ, আহত ১০

1

হবিগঞ্জ সংবাদদাতা

হবিগঞ্জের বানিয়াচংয়ে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার বিকেলে উপজেলা সদরের নতুন বাজারে এ সংঘর্ষ ঘটে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় পুলিশ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহŸায়ক মহিবুর রহমান বাবলু ও কৃষক দলের সদস্য সচিব মুক্তাদির আহসান শেবুলকে আটক করে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, তফসিল ঘোষণার প্রতিবাদে হরতালের সমর্থনে বিকেলে বিএনপি, জামায়াত ও গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া) উপজেলা সদরের নতুন বাজার এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ ব্যারিকেড দিলে তারা জোরপূর্বক মিছিল করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে।
উপজেলা যুবদলের সদস্য সচিব নাজমুল ইসলাম বলেন, হরতালের সমর্থনে বিকেল সাড়ে ৪টায় মিছিল বের করি। পুলিশ একাধিকবার ব্যারিকেড দিলেও জোরপূর্বক মিছিল করি। মিছিলটি শান্তিপূর্ণ ছিল। কিন্তু পরবর্তীতে পুলিশ পেছন থেকে অতর্কিত লাঠিচার্জ শুরু করলে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।
বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে জাগো নিউজকে বলেন, বিএনপি নেতাকর্মীদের অতর্কিত ইটপাটকেল নিক্ষেপে চার-পাঁচজন পুলিশ সদস্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। দুজনকে আটক করা হয়েছে।