কমলগঞ্জে ২৪ বস্তা ভারতীয় চিনিসহ চক্রের ১ সদস্য আটক

5

কমলগঞ্জ সংবাদদাতা

মৌলভীবাজারের কমলগঞ্জে থানা পুলিশের অভিযানে অবৈধভাবে আমদানি করা ৫০ কেজির ২৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করা হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে জমশেদ খাঁন নামে একজনকে আটক করা হয়। মঙ্গলবার ভোররাতে কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ কাঁচা বাজারে অভিযান পরিচালনা করা হয়। সেখানে মেসার্স জমশেদ ট্রেডার্স নামক দোকানের সামনে থেকে চিনির বস্তাগুলো জব্দ করা হয়।
কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক পবিত্র শেখর দাস জনান, ঘটনাস্থল থেকে ৫০ কেজি ওজনের ভারতীয় একটি কোম্পানির ২৪ বস্তায় মোট ১২০০ কেজি চিনি জব্দ করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১ লাখ ৪৪ হাজার টাকা। চিনি পাচারকারী এই চক্রের কয়েকজন মিলে দীর্ঘদিন ধরে ভারত থেকে চোরাই পথে কমদামে ভারতীয় চিনি আনে এবং বস্তা থেকে খুলে খুচরা বিক্রি করে।
কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী জানান, চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় পণ্য বাংলাদেশে আমদানি করার অপরাধে আটককৃত জমশেদ খাঁন এবং পলাতক একজনের বিরুদ্ধে কমলগঞ্জ থানায় মামলা হয়েছে।
সিলেটে অবরোধ সফল করার আহবান জেলা ও মহানগর বিএনপি
সরকার পতনের একদফা দাবীতে বুধবার সকাল ৬টা থেকে টানা ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি সফল করার জন্য দলীয় নেতাকর্মী সহ সিলেটবাসীর প্রতি আহবান জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।
মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ, সিলেট জেলা ও মহানগর বিএনপি, সকল উপজেলা, পৌর ও মহানগরের সকল ওয়ার্ড বিএনপি এবং সকল অঙ্গ-সহযোগী সংগঠনের সর্বস্থরের নেতাকর্মী সহ মুক্তিকামী সিলেটবাসীর প্রতি সর্বত্মক অবরোধ কর্মসূচি পালন করার জন্য আহবান জানিয়েছেন। বিজ্ঞপ্তি