চবির সিনেট সদস্য হলেন শাবি শিক্ষক ড. নিলুফা আকতার

28

 

শাবি প্রতিনিধি

মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর কর্তৃক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে মনোয়ন পেয়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(শাবি) বাংলা বিভাগের অধ্যাপক ড. নিলুফা আকতার। রবিবার শিক্ষা মন্ত্রাণলয়ের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ২২(১)(ই) ও ২২(২) ধারা অনুসারে এই পাঁচ শিক্ষাবিদকে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে আগামী ৩ বছরের জন্য মনোয়ন প্রদান করা হয়েছে।
অধ্যাপক ড. নিলুফা আকতার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা, দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন, শিক্ষা এবং নারীর ক্ষমতায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। নানাকর্মের সফলতায় তার প্রতিফলন আমরা দেখছি প্রতিনিয়ত। সেই প্রেক্ষাপটে মাননীয় রাষ্ট্রপ্রতি কর্তৃক সিনেট সদস্য হিসাবে মনোনীত হওয়ায় নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আমি চবি’র শিক্ষার্থী ছিলাম সুতরাং নিঃসন্দেহে এখানে বাড়তি ভালোলাগা কাজ করছে। সিনেট সদস্য হিসাবে বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে শতভাগ সচেষ্ট থাকবো।