নবীগঞ্জে ছাত্রলীগ নেতার নেতৃত্বে আ.লীগ নেতার বাসায় হামলা

5

নবীগঞ্জ প্রতিনিধি
নবীগঞ্জে ছাত্রলীগের একাংশের আহŸায়ক নাজিমুদৌলার নেতৃত্বে একদল ছাত্রলীগের কর্মী নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরীর মধ্য বাজারস্থ বাসভবনে হামলা ও প্রাণনাশের হুমকী দেয়া হয়েছে। এ ঘটনায় ছাত্রলীগের বিবদমান দু’গ্রæপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। হঠাৎ উত্তপ্ত হয়েছে নবীগঞ্জের রাজপথ। ঘটনাটি ঘটেছে রবিবার রাত সাড়ে ১০ টার দিকে। ঘটনার খবর পেয়ে সোমবার দুপুরে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরীসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ওহি চৌধুরীর বাসভবনে উপস্থিত হয়ে শান্তনা দেন।
স্থানীয় সুত্রে জানা যায়, রবিবার সন্ধ্যায় হঠাৎ করে উপজেলা যুবদল নবীগঞ্জ শহরে একটি মশাল মিছিল বের হয়। খবর পেয়ে তাৎক্ষণিক নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের একাংশের আহŸায়ক জায়েদুল ইসলাম রুবেল এর নেতৃত্বে ছাত্রলীগ তার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করলে যুবদলের মশাল মিছিল দ্রæত শহর ত্যাগ করে। ছাত্রলীগের ওই বিক্ষোভ পরবর্তী পথসভায় যোগদেন পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক যুবলীগ নেতা জাবেদুল আলম চৌধুরী সাজু।
এ সময় একটি লাইভে বক্তব্য প্রদানকালে পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী যুদলের মশাল মিছিল প্রতিহত করায় ছাত্রলীগ নেতা জাহেদুল ইসলাম রুবেলসহ অন্যান্যদের ধন্যবাদ জানান। এ খবর পেয়ে রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা ছাত্রলীগের অপর অংশের আহŸায়ক নাজিমুদৌলা চৌধুরীর নেতৃত্বে একদল ছাত্রলীগ কর্মী রুবেল গ্রæপকে ধন্যবাদ জানানোয় ক্ষুব্ধ হয়ে পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরীর বাসভবনে হামলা চালায় ও তাকে প্রাণনাশের হুমকী দেয়। এ সময় ওহি চৌধুরীর বাসা অবস্থানরত বৃদ্ধ মা-শিশু সহ পরিবারের লোকজন আতংকিত হয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে আওয়ামীলীগ, যুবলীগের নেতৃবৃন্দসহ জাহেদুল ইসলাম রুবেল এর নেতৃত্বে ছাত্রলীগের শতাধিক কর্মী ওহি চৌধুরীর বাসভবনে গিয়ে ঘটনার খোজখবর নেন এবং তার পরিবারকে শান্তনা দেন। ঘটনার খবর পেয়ে সোমবার দুপুরে ওহি চৌধুরীর বাসভবনে আসেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছালেহ আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাবেক প্যানেল মেয়র-১ ও আওয়ামীলীগ নেতা এটিএম সালাম, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গৌতম রায়সহ ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী। এ সময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, ওহি চৌধুরীসহ তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শান্তনা দেন।
এ ব্যাপারে পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, যুবদলের মশাল মিছিল বের করলে ছাত্রলীগ নেতা জাহেদুল ইসলাম রুবেলের নেতৃত্বে যুবদলের মিছিল প্রতিহত করে। তাৎক্ষনিক আমি ঘটনাস্থলে উপস্থিত হই। এ সময় একটি লাইভে বক্তব্য দিতে গিয়ে আমি ছাত্রলীগ নেতা রুবেলকে ধন্যবাদ জানাই। এ জন্য ছাত্রলীগ নেতা নাজিমের নেতৃত্বে আমার বাসায় হামলা চালায় ও হুমকী দেয়। আমি মনে করি ছাত্রলীগ নেতা নাজিম’র ইন্ধনে যুবদলের এই মশাল মিছিল করেছে। নতুবা উক্ত মিছিল কেন প্রতিহত করলাম, এই অপরাধে আমার বাসায় হামলা হতো না।
ছাত্রলীগ নেতা জাহেদুল ইসলাম রুবেল এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, যুবদলের মশাল মিছিল আমরা প্রতিহত করায় পৌর আওয়ামীলীগের সাংগঠনিক ওহি দেওয়ান চৌধুরী আমাদের ধন্যবাদ জানান। কেন আমাদের ধন্যবাদ জানালেন এ অপরাধে নাজিমের নেতৃত্বে ওহি চৌধুরীর বাসায় হামলা চালানো হয়। যা নিন্দনীয়। তারা উক্ত ঘটনার দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। অন্যতায় কঠোর কর্মসুচী দিতে বাধ্য হবেন বলেও রুবেল জানান। এ ব্যাপারে ছাত্রলীগ নেতা নাজিমুদৌলার মোবাইলে কল করলে তিনি বার বার কেটে দেয়ায় তার সাথে কথা সম্ভব হয়নি।
এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের বিবদমান দু’ গ্রæপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংখ্যা করা হচ্ছে।