জেলা ও মহানগর যুবলীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা ষড়যন্ত্র মোকাবেলায় সিলেট যুবলীগই যথেষ্ট

2

বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সিলেট জেলা যুবলীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা বের করা হয়েছে। শনিবার বিকেল ৩টায় সিলেট জেলা পরিষদ থেকে শোভাযাত্রাটি বের হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শামীম আহমদের পরিচালনায় শোভাযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যুবলীগ একটি সুসংগঠিত শক্তিশালী সংগঠন। বাংলাদেশ আওয়ামী লীগ যুবলীগের সঙ্গে রয়েছে। তিনি বলেন, বিএনপি-জামায়াতসহ সকল দেশী-বিদেশী ষড়যন্ত্রকে মোকাবেলা করতে সিলেট যুবলীগই যতেষ্ট। আগামী নির্বাচনে যুবলীগের বলিষ্ট নেতৃত্বে প্রমাণ হবে বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসকে যুবলীগ কখনো ভয় করে না। সকল অগ্নিসন্ত্রাসকে মোকাবেলায় আওয়ামী লীগের সাথে যুবলীগ অতীতের ন্যায় মাঠে থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক নাইম আহমদ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদব রাহেল সিরাজ।
এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট জেলা যুবলীগগের সহসভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও সম্পাদক, উপসম্পাদক ও সদস্যবৃন্দ ছাড়াও জেলা যুবলীগের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।
এরপর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীকে সঙ্গে নিয়ে জেলা পরিষদে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুারালে শ্রদ্ধা জানান জেলা যুবলীগ নেতৃবৃন্দ।
১৯৭২ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এবং শেখ ফজলুল হক মনির নেতৃত্বে যাত্রা শুরু হয় যুবলীগের। মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এই সংগঠনকে প্রতিষ্ঠা করা হয়। সেই লক্ষ্যকে সামনে নিয়েই অগ্রসর হচ্ছে যুবলীগ। পাঁচ দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।
মহানগর যুবলীগ : বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল এর নির্দেশে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রাম, ঐতিহ্য ও গৌরবের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (১১ নভেম্বর) দুপুর ২টায় সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সামন থেকে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে আনন্দ র‌্যালি ও উন্নয়ন শোভাযাত্রা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর চৌহাট্টা পয়েন্টে এসে শেষ হয়। আনন্দ র‌্যালির পূর্বে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং প্রতিষ্ঠা বার্ষিকীর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, ১৯৭২ সালের এই দিনে এশিয়া মহাদেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। তিনি সিলেট মহানগর যুবলীগকে ধন্যবাদ ও কৃজ্ঞতা জানিয়ে বলেন, দেশ ও সমাজের ভবিষ্যতের রূপকার হবে এই যুবলীগ, আগামীতেও অতিতের ন্যায় সিলেট মহানগর যুবলীগ রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার প্রহরী হয়ে দেশ ও জনগণের কল্যানে কাজ করে যাবেন।
এসময় আরো উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, সিলেট মহানগর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামীলীগের প্রচার সম্পাদক আব্দুর রহমান জামিল, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক নাঈম আহমদ।
মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের নেতৃত্বে সিলেট মহানগর যুবলীগের কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ, ৪২টি ওয়ার্ড যুবলীগের বিপুল সংখ্যক নেতকর্মীরা আনন্দ র‌্যালি ও উন্নয়ন শোভাযাত্রায় সিলেট জেলা প্রশাসক মাঠে ব্যানার, ফেষ্টুনসহ মিছিলে যোগদান করেন। বিজ্ঞপ্তি