এসএসসির পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো

26

 

কাজির বাজার ডেস্ক

এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সীমা বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। ফলে বুধবারও (৮ নভেম্বর) বিলম্ব ফি ছাড়াই পরীক্ষার্থীরা অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। মঙ্গলবার (৭ নভেম্বর) ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বিলম্ব ফি ছাড়া ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় আগামী ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো। একই সঙ্গে ফি জমা দেওয়ার শেষ তারিখ ৯ নভেম্বর করা হলো।
গত ৩০ অক্টোবর অনলাইনে পরীক্ষার ফরম পূরণ শুরু হয়। প্রথম দফা বিজ্ঞপ্তিতে ৭ নভেম্বর পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সুযোগ দেয় শিক্ষা বোর্ড। আজ তা আরও একদিন বাড়ানো হলো। অন্যদিকে, বিলম্ব ফিসহ শিক্ষার্থীরা আগামী ১৪ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ করতে পারবে। সেক্ষেত্রে ফরম পূরণ ফি-এর সঙ্গে আরও ১০০ টাকা বেশি গুনতে হবে।
কোন বিভাগের কত ফি : এসএসসির ফরম পূরণে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের লাগবে ২ হাজার ১৪০ টাকা। এর মধ্যে বোর্ড ফি ১ হাজার ৬২৫ টাকা ও কেন্দ্র ফি ৫১৫ টাকা।
ব্যবসায় শিক্ষার প্রত্যেক পরীক্ষার্থীর জন্য লাগবে ২ হাজার ২০ টাকা। এর মধ্যে বোর্ড ফি ১ হাজার ৫৩৫ টাকা এবং কেন্দ্র ফি ৪৮৫ টাকা।
মানবিক বিভাগের জন্য পরীক্ষার্থীদের প্রতি লাগবে ২ হাজার ২০ টাকা। এর মধ্যে বোর্ড ফি ১ হাজার ৫৩৫ টাকা এবং কেন্দ্র ফি ৪৮৫ টাকা। পরীক্ষার্থীদের বেতন ও সেশন চার্জ ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে হবে। কোনো পরীক্ষার্থীর কাছ থেকে নবম ও দশম শ্রেণির সর্বোচ্চ ২৪ মাসের বেতন ও সেশন চার্জ নেওয়া যাবে।