নির্বাচন পর্যন্ত আমরা সতর্ক পাহারায় থাকব

6

বালাগঞ্জের দুই সেতুর ভিত্তি প্রস্তর স্থাপনকালে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার
সিলেটের বালাগঞ্জ উপজেলার বড়ভাগা নদীর উপর দৃষ্টিনন্দন সেতু ও আরেকটি ওয়াকওয়ে কাম সেতুর ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সোমবার উপজেলার সরকারি ডিএন উচ্চ বিদ্যালয় মাঠে সিলেট সড়ক জনপদ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত জনসভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রকল্প দুটির উদ্বোধন করেন তিনি।
এসময় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের সিলেটবাসীকে আগাম দাওয়াত দিয়ে বলেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট থেকেই আগামী নির্বাচনী প্রচারণা শুরু করবেন। এই সমাবেশে তিনি সিলেটবাসীকে দলে দলে যোগ দেয়ার আহবান জানান।
প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সেতু নির্মাণে বাংলাদেশ বিশ্ব রেকর্ড করেছে, কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদীর তলদেশে ট্যানেল উদ্বোধন করেছেন। এর আগে তিনি একদিনে একশটি সেতু নির্মাণ কাজের উদ্বোধন করেছেন। এরপর একদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেড়শটি সেতু উদ্বোধন করেছেন। তিনি বলেন, সিলেটেও ঢাকা-সিলেট মহাসড়ক ৬ লেন হচ্ছে। সিলেট-তামাবিল সড়ক হচ্ছে। এসব সড়কের কাজ শেষ হলে সিলেটের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হবে।
প্রধানমন্ত্রীর সৌদি আরব সফর প্রসঙ্গে কাদের বলেন, বর্তমান যে দুঃসময় যাচ্ছে সেটাতে সৌদি আরব আমাদের সাহায্য করবে। আর এ দুঃসময়ে মড়ার ওপর খাঁড়ার ঘা হিসেবে একটি দল আন্দোলন করছে। তারা একজন নন্দিত প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে হটাতে আন্দোলন করছে। এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে রিমোট কন্ট্রোলে আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন বলে অভিযোগ করেন কাদের। ওবায়দুল কাদের বলেন, যেটাই করুক। আজকে ইউরোপীয় ইউনিয়ন থেকে বলা হচ্ছে জেলে থাকা ৮ হাজার নেতা-কর্মীদের (বিএনপি) মুক্তি দেওয়ার জন্য। তারা আমাদের বন্ধু রাষ্ট্র, আমরা তাদের বক্তব্যে নিন্দা জানাতে পারি না। তবে তাদের তথ্যে ঘাটতি আছে। তারা খোঁজখবর নিয়ে বক্তব্য দেবে এবং বক্তব্যে সংশোধন করবে। আমরা তাদের সঙ্গে ঝগড়ায় জড়াতে চাই না। আমরা বাংলাদেশেও ঝগড়া চাই না। তিনি আরও বলেন, নির্বাচন পর্যন্ত আমরা সতর্ক পাহারায় থাকব। আমরা নির্বাচন পর্যন্ত সতর্ক থাকব। দেশের মানুষ শেখ হাসিনাকে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে। আমরা চোরাগোপ্তা হামলায় আতঙ্কিত না, আমরা ভয় পাই না। এ সময় পুলিশকে সতর্ক থাকার জন্য অনুরোধ করেন কাদের। দায়িত্ব পালনকালে কোনো নিরীহ মানুষকে হয়রানি না করার অনুরোধও করেন তিনি।
সরকারি ডিএন উচ্চ বিদ্যালয় মাঠে সিলেট সড়ক জনপদ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন সিলেট সড়ক জনপদ অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ ফজলে রাব্বী।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি আরো বলেছেন, আপনাদের (সিলেট-৩ আসনের) এমপি বড়ই নাছোড়বান্দা। অনেকদিন থেকেই আমার কাছ থেকে তারিখ নেওয়ার চেষ্টা করছেন- যাতে বালাগঞ্জের এই প্রকল্পের কাজের উদ্বোধন আমি করি। অনুষ্ঠানে উপস্থিত হওয়ার কথা ছিলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু আমাদের নেত্রী দেশে নেই। তাছাড়া নানা ব্যস্ততা, তাই সিদ্ধান্ত নিলাম- অন্তত ভার্চুয়ালি যুক্ত হয়ে এই প্রকল্পের উদ্বোধন করবো।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়ার পরিচালনায় এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন, সিলেট ৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত সচিব জাকির হোসেন, সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোস্তাকুর রহমান মফুর, ইউএনও মারিয়া হক, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সুব্রতপুরকায়স্থ, দক্ষিন সুরমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, ওসমানী নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা যুবলীগের সভাপতি ভিপি শামীম আহমদ, সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসর আজিজ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খান, সহ সভাপতি পিষুস কান্তি দে, বালাগঞ্জ আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল গফুর খালিছাদার, সহ সভাপতি আব্দুল মালিক রুনু, আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সম্পাদক এম এ মতিন, রফিকুল আলম, মোঃ জুনেদ মিয়া, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ মতিউর রহমান মতি, সদস্য নাসির উদ্দিন, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান, ওসি বদীুজ্জামান, প্রকৌশলী আহসাদ উদ্দিন আহমদ, মোঃ মাহমুদুল হাসান, আব্দুল্লাহ আল অভি, ইউপি চেয়ারম্যান শিহাব উদ্দিন শিহাব, ইউপি চেয়ারম্যান মোঃ তৈয়ফুর রহমান শাহীন, বালাগঞ্জ কৃষকলীগের সভাপতি মোঃ আলাল মিয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ ফারুক আহমেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি একেটুটুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ। শুরুতে কোরআন তেলাওয়াত করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল আহমদ, গীতা পাঠ করেন পূর্বগৌরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস।