হবিগঞ্জে কারা ফটক থেকে বিএনপির তিন নেতা গ্রেফতার

6

 

হবিগঞ্জ সংবাদদাতা

হবিগঞ্জে জামিনে মুক্তির পর ফের বিএনপির অঙ্গ সংগঠনের ৩ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের ধুলিয়াখালস্থ জেলা কারাগার ফটকের সামন থেকে চুনারুঘাট ও সদর থানা পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন হবিগঞ্জ জেলা যুবদলের আহবায়ক জালাল আহমেদ, জেলা ছাত্রদলের সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগন এবং চুনারুঘাট উপজেলা যুবদলের সদস্য সচিব ও পৌর কাউন্সিলর জালাল মিয়া।
পুলিশ জানিয়েছে, চুনারুঘাটে নাশকতা সৃষ্টি ও হবিগঞ্জ শহরে পুলিশের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।
জানা যায়, রাজনৈতিক মামলায় দীর্ঘদিন কারাভোগের পর বৃহস্পতিবার জামিন লাভ করেন হবিগঞ্জ জেলা যুবদলের আহবায়ক জালাল আহমেদ, জেলা ছাত্রদলের সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগন ও চুনারুঘাট উপজেলা যুবদলের সদস্য সচিব পৌর কাউন্সির জালাল মিয়া। খবর পেয়ে বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতাকর্মীরা বৃহস্পদিবার সন্ধ্যায় শহরের ধুলিয়াখাল এলাকায় কারাগারের সামনে ভিড় করেন। এ সময় তারা কারাগার থেকে বের হওয়ার সাথে সাথেই চুনারুঘাট ও হবিগঞ্জ সদর থানা পুলিশ তাদের গ্রেফতার করে। এর আগে কারাগার ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।
চুনারুঘাট থানার (ওসি) মোঃ রাশেদুল হক বলেন, ২০২২ সালে চুনারুঘাটে একটি নাশকতা মামলায় জেলা যুবদলের আহবায়ক জালাল আহমেদ ও জেলা ছাত্রদলের সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার তাদের আদালতে প্রেরণ করা হবে।
হবিগঞ্জ সদর মডেল থানার ইন্সপেক্টর তদন্ত মোঃ রফিকুল ইসলাম বলেন, হবিগঞ্জ শহরের শায়েস্তানগরে পুলিশের উপর হামলার দায়েরকৃত মামলায় চুনারুঘাট উপজেলা যুবদল নেতা জালাল মিয়াকে গ্রেফতার করা হয়েছে।