কমলগঞ্জে হামলায় ৪ পুলিশ সদস্য আহত, দোকানপাট লুটপাট-ভাঙচুর

4

 

কমলগঞ্জ সংবাদদাতা

মৌলভীবাজারের কমলগঞ্জে অজ্ঞাত ব্যক্তিদের অতর্কিতে হামলায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনার পর যুবদল নেতার দোকানপাট লুটপাট ও ভাঙচুরের ঘটনা ঘটে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় আদমপুর ইউনিয়নে নইনারপার বাজার এলাকায় এ ঘটনা ঘটে। তবে পুলিশের দাবি এ হামলার ঘটনাটি বিএনপি নেতাকর্মীদের।
পুলিশ সূত্রে জানা যায়, নইনারপারে ছাত্রদল নেতা ফয়সাল আহমদের বাসায় বিএনপি, ছাত্রদল, যুবদল ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বৈঠক করার খবর পেয়ে পুলিশের দু’টি টিম ঘটনাস্থলে গিয়ে ধাওয়া করলে বৈঠক ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় আড়াল থেকে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল ছুরলে ৪ পুলিশ আহত হয়। সাথে সাথেই পুলিশের উপর হামলার নিন্দা জানিয়ে কিছুক্ষণ পর যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল বের করেন।
হামলায় আহত পুলিশ সদস্যরা হলেন- এসআই বিজয় প্রসাদ দেবনাথ, এএসআই পরিমল চন্দ্র সীল, কনস্টেবল মোঃ আজহারুল ইসলাম রাব্বি, আমিনুল ইসলাম। আহতদের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।
অভিযোগের বিষয়ে ছাত্রদল নেতা ফয়সাল আহমেদ বলেন, অন্যান্য দিনের মতো সবাই বসে মিটিং করছিলাম। কোনো গোপন বৈঠক নয়। হঠাৎ পুলিশের বাঁশির আওয়াজ শুনে সবাই পালিয়ে যায়। তাদের ওপর কেউ ইটপাটকেল নিক্ষেপ করিনি। এটা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের সাজানো নাটক। তারাই এ নাটক সাজিয়ে আমাদের ফাসাতে চাচ্ছে। তবে পুলিশের উপর এ ঘটনার তীব্র নিন্দা জানাই। তিনি আরও বলেন, এলাকার ছাত্রদল নেতা অনিকের বাসায় হামলা চালানো হয়েছে ও যুবদল নেতা কবির হোসেনের দোকানপাট লুটপাট ও ভাংচুর করা হয়েছে।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, বিএনপির কর্মসূচি বাস্তবায় ও নাশকতা করার পরিকল্পনা করছিলো। এ ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ যাওয়ার সাথে সাথেই হামলা করে তারা। এতে ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা হয়নি।