ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের ‘লেন্স’র মোড়ক উন্মোচনে পরিকল্পনামন্ত্রী : শেখ হাসিনার সমতুল্য কেউ নেই

3

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বিক উন্নয়নে বিশ্বাসী। তিনিই প্রথম উন্নয়নের মাধ্যমে সবার চোখ গ্রামের দিকে নিয়ে গেছেন। সুনামগঞ্জে উড়াল সড়ক স্থাপনই তার প্রমাণ। শেখ হাসিনার সমতুল্য কেউ নেই। আমাদের দুই মহান নেতাই আপামর জনতার জন্য কাজ করেছেন। একজন হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আরেকজন তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা।
শুক্রবার বেলা সাড়ে ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ)-এর সিলেট বিভাগীয় নবকমিটির অভিষেক উপলক্ষে স্মারকগ্রন্থ ‘লেন্স’র মোড়ক উন্নোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ফটো সাংবাদিকদের একটি ছবি হাজার শব্দের চেয়ে শক্তিশালী উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, তাদের কোনো কোনো ছবি হৃদয়ে ভীষণ দাগ কাটে। নিরব নয়, তাদের ছবি কথা বলে। ফটোসাংবাদিকরা আছেন বলেই আমরা বিভিন্ন ঐতিহাসিক ছবি দেখতে পাই, তাদের ছবির মাধ্যমে ইতিহাসকে জানতে পারি।
পরিকল্পনামন্ত্রী বলেন, সিলেট আমাদের আঞ্চলিক রাজধানী। আমরা বিভাগের বিভিন্ন স্থানের হলেও আমাদের মূল ঠিকানা সিলেট। আর সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে।
বিপিজেএ-এর বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী, সিসিকের নব-নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, বিশিষ্ট শিল্পপতি ও দৈনিক সিলেটের ডাক’র সম্পাদকমন্ডলীর সভাপতি দানবীর ড. রাগীব আলী, সিলেট প্রেসক্লাবের ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ।
এসোসিয়েশনের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুব্রত দাসের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আরও বক্তব্যে রাখেন ও উপস্থিত সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল ও এসোসিয়েশনের প্রতিষ্ঠাকালীন সভাপতি আতাউর রহমান আতা, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম এ হান্নান, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু, সিলেট জেলা সহকারী পুলিশ সুপার (মিডিয়া) সম্রাট তালুকদার সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, গল্পকার সাংবাদিক সেলিম আউয়াল, ইত্তেফাক সিলেট ব্যুারো প্রধান হুমায়ুন রশিদ চৌধুরী।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপিজেএ-এর সিনিয়র সহ-সভাপতি ইউসুফ আলী, সহ-সভাপতি হুমায়ুন কবির লিটন, কোষাধ্যক্ষ মাহমুদ হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রেজা রুবেল, নির্বাহী সদস্য আশকার আমিন লস্কর রাব্বী ও মো. নুরুল ইসলাম এবং সদস্য মামুন হাসান, দুলাল হোসেন, আফতাব উদ্দিন, আনিস রহমান, নাজমুল কবীর পাভেল, বিলকিস আক্তার সুমি, জাবেদ আহমদ, ইকবাল মুন্সি, এসএম রফিকুল ইসলাম সুজন, শেখ আব্দুল মজিদ, শিপন আহমদ, এইচ এম শহিদুল ইসলাম, আবু বক্কর, মামুন হোসেন, আজমল আলী, আব্দুল খালিক ও একরাম হোসেন।
এছাড়া অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন রাজনৈতিক, সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বিপিজেএ-এর সহসাধারণ সম্পাদক শাহীন আহমেদ ও গীতা থেকে পাঠ করেন তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক পল্লব ভট্টাচার্য্য।
অনুষ্ঠানে এসোসিয়েশনের সদস্যেদের অনুরোধের প্রেক্ষিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি দৈনিক সিলেটের ডাক’র সম্পাদকমন্ডলীর সভাপতি দানবীর ড. রাগীব আলী তার বক্তব্যে এসোসিয়েশনের একটি স্থায়ী অফিস দেওয়া ঘোষনা প্রদান করেন। এতে দীর্ঘ প্রায় ২৪ বছর পর একটি স্থায়ী অফিস পেতে যাচ্ছে ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি। বিজ্ঞপ্তি