বালাগঞ্জ ও গোয়াইনঘাট থেকে দুই ব্যক্তির লাশ উদ্ধার

5

 

স্টাফ রিপোর্টার

সিলেটের বালাগঞ্জের কুশিয়ারা নদী থেকে অজ্ঞাত এক ব্যক্তির অর্ধগলিত লাশ ও সীমান্তবর্তী গোয়াইনঘাটের হাওর থেকে বিজিবি’র দায়ের করা অ্যাসল্ট মামলার এক ব্যক্তির লাশসহ দুই জনের লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবাল রাতে ও বুধবার সকালে পৃথক স্থান থেকে এ লাশগুলো উদ্ধার করা হয়।
বালাগঞ্জ: সিলেটের বালাগঞ্জের কুশিয়ারা নদী থেকে অজ্ঞাত এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকাল ৯ টার দিকে বালাগঞ্জ বাসষ্টেশন সংলগ্ন খেয়াঘাট থেকে লাশটি উদ্ধার করা হয়।
পুলিশ ও এলাকাবসী সুত্রে জানা যায়, বুধবার সকাল ৯ টার দিকে বালাগঞ্জ বাসষ্টেশন খেয়াঘাটে লাশটি দেখতে পেয়ে বালাগঞ্জ থানা পুলিশকে খবর দেন স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধর করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ রমাপ্রসাদ চক্রবর্ত্তী বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার কুশিয়ারা নদী থেকে অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে দুই সাপ্তাহ আগে ব্যক্তিটি মারা গেছেন।
গোয়াইনঘাট: সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাটের হাওর থেকে বিজিবি’র দায়ের করা অ্যাসল্ট মামলার আসামি কামাল উদ্দিন (৪০) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার ভিতরগুল গ্রামের পাহাড়তলী দমদমা হাওর থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। নিহত কামাল উদ্দিন উপজেলার রুস্তমপুর ইউনিয়নের ভিতরগুল গ্রামের মৃত আবু মিয়ার ছেলে। কামাল গরু চোরাই সিন্ডিকেটের সঙ্গে সম্পৃক্ত ও বিজিবি’র দায়ের করা অ্যাসল্ট মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যার দিকে দমদমা হাওরে কামাল উদ্দিনের লাশ ভাসতে দেখে থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে প্রাথমিক সুরতাহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।
বিজিবি’র দায়ের করা অ্যাসল্ট মামলার আসামির লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল বলেন, সপ্তাহ দিন আগে ভারত থেকে চোরাই পথে গরু নামানোর সময় বিজিবি তাদের ধাওয়া করে। ওই ঘটনায় বিজিবি থানায় অ্যাসল্ট মামলা দায়ের করে। ওই মামলারও আসামি কামাল উদ্দিন। ধারণা করা হচ্ছে, বিজিবির ধাওয়া খেয়ে হাওরে সাঁতার কেটে পালাতে গিয়ে তার মৃত্যু হয়েছে।