জৈন্তাপুরে সিআইডির ওপর হামলার ঘটনার এক সপ্তাহেও কেউ গ্রেফতার হয়নি

20

 

স্টাফ রিপোর্টার

সিলেটে সিআইডি টিমের ওপর হামলাকারীরা ধরা পড়েনি সাতদিনেও। ঘটনার পরদিন পলাতক আসামির বাড়ি থেকে হাতকড়া উদ্ধার করা হলেও জড়িত হামলাকারীদের কাউকে গ্রেপ্তার করা যায়নি।
গত শুক্রবার জৈন্তাপুরে এ হামলার ঘটনা ঘটে বলে অভেযোগ সিআইডির। এর পরদিন অ্যাসল্ট মামলা দায়ের করেন সিআইডির এক কর্মকর্তা। পরদিন রবিবার পুলিশ পলাতক আসামির বাড়ি থেকে হাতকড়া উদ্ধার করতে সক্ষম হয়। তবে চাঞ্চল্যকর এই ঘটনার সাত দিন পেরিয়ে গেলেও পলাতক আসামি এবং হামলাকারীদের কাউকে গ্রেপ্তার করা যায়নি। আর চাঞ্চল্যকর এই ঘটনায় হামলাকারীদের ধরতে না পারায় থানা পুলিশের ভ‚মিকা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।
এ বিষয়ে সিলেটের জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম, পিপিএম বলেন, ঘটনার পরদিন আমরা পলাতক আসামির বাড়ি থেকে হাতকড়া উদ্ধারে সক্ষম হয়েছি। তবে পলাতক আসামি ও হামলাকারীদের কাউকে গ্রেপ্তার করা যায়নি। আসামিদের গ্রেপ্তারে আমরা সর্বাত্মক চেষ্টা করছি।
সিআইডি সূত্রে জানা যায়, গত শুক্রবার ১৪ অক্টোবর সিলেটের জৈন্তাপুরে ভারত থেকে একটি ডিআই ট্রাকে আসা চোরাই মালামাল ধরতে উপজেলার হরিপুরে চৌকি বসিয়ে তল্লাশি চালায় সিআইডি টিম। এসময় ধলাই মিয়া (১৯) নামে এক ব্যক্তিকে আটক করা হয়। তাকে ছাড়িয়ে নিতে চোরাকারবারি দলের ৮০/৯০ জন সদস্য সিআইডি সদস্যদের উপর হামলা চালায়। মারপিট করে সিআইডির এক কর্মকর্তার হাত ভেঙে দেয়া হয়। ওই দিন আরেকটি অভিযানে ৯৮০ কেজি ভারতীয় চা পাতা জব্দ করে সিআইডি। এ সময় আজগর নামে আরেক পিকআপ চালককে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় জৈন্তাপুর থানায় পৃথক দু’টি মামলা দায়ের করে সিআইডি।
নাম প্রকাশে অনিচ্ছুক সিআইডির এক কর্মকর্তা বলেন, গত একমাসে সিআইডি অতর্কিত অভিযানে বিপুল সংখ্যাক ভারতীয় পণ্য ও গরু আটক করা হয়। এসব ঘটনায় জড়িতদের কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু গুরুত্বপূর্ণ অ্যাসল্ট মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশ কোনো তৎপরতা দেখাচ্ছে না।