উপজেলা সমূহে বিনিয়োগের সম্ভাবনাময় খাতসমূহ নিয়ে সিলেট চেম্বারের পর্যালোচনা সভা

7

 

চেম্বার কনফারেন্স হলে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে সিলেট জেলার উপজেলা সমূহে বিনিয়োগের সম্ভাবনা ও সম্ভাব্য খাতসমূহ সংক্রান্ত এক পর্যালোচনা সভা বুধবার অনুষ্ঠিত হয়। সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে সভায় গবেষক হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. ফজলে এলাহী মোঃ ফয়সল।
সভায় বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. ফজলে এলাহী মোঃ ফয়সল বলেন, সিলেট চেম্বার অব কমার্স সিলেটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছে। ইতোপূর্বে আমি সিলেট চেম্বার অব কমার্সের সহযোগিতায় “সিলেট অঞ্চলে প্রবাসী বিনিয়োগঃ একটি সামগ্রিক পর্যালোচনা” শীর্ষক আরেকটি গবেষণাকর্ম সম্পাদন করেছিলাম। উক্ত গবেষণাকালে আমরা আগর-আতর শিল্প, সিরামিক শিল্প, খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প, সিমেন্ট ইন্ডাস্ট্রি সহ ২০টি সম্ভাবনাময় খাত চিহ্নিত করেছিলাম। এসব খাত সম্পর্কে আমাদের আরো বিস্তারিত তথ্য প্রয়োজন। তিনি উদ্যোক্তাবৃন্দকে পর্যালোচনায় অংশগ্রহণ ও তথ্য প্রদানে এগিয়ে আসার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক মোঃ আব্দুর রহমান জামিল, ফাহিম আহমদ চৌধুরী, আমিনুর রহমান লিপন, কাজী মোঃ মোস্তাফিজুর রহমান এবং সিলেট জেলার বিভিন্ন উপজেলার সফল উদ্যোক্তাবৃন্দ। বিজ্ঞপ্তি