ফিলিস্তিনের উপর ইসরায়েলের হত্যাযজ্ঞ বন্ধে মুসলিমবিশ্বকে এগিয়ে আসতে হবে

9
তালামীযে ইসলামিয়ার ইসরায়েল বিরোধী বিক্ষোভ-সমাবেশ

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ বলেন, ইসরায়েল স্মরণকালের ভয়াবহ ও নির্মম হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে মযলুম ফিলিস্তিনিদের উপর। মযলুমের আর্তচিৎকারে ফিলিস্তিনের আকাশ-বাতাস আজ ভারী হয়ে উঠেছে। ফিলিস্তিনের হাসপাতালে আজ মায়ের কোলে শিশুরাও নিরাপদ নয়। এই ভয়াবহ পরিস্থিতিতেও বিশ্ববিবেক আজ নীরব ভ‚মিকা পালন করছে। পশ্চিমা বিশ্ব সরাসরি ইসরায়েলের পক্ষ নিয়েছে। যে সমস্ত মানবাধিকার সংগঠন বিভিন্ন দেশে মানবতার ফেরি করে বেড়ায় তারাও আজ নীরব। হামাস তাদের রাষ্ট্রের সার্বভৌমত্ব রক্ষা ও অধিকার আদায়ে যে সংগ্রাম করছে সেটা কখনো সন্ত্রাসবাদ হতে পারে না; বরং তারা প্রকৃত সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলছে। ফিলিস্তিনের উপর ইসরায়েলের হত্যাযজ্ঞ বন্ধে মুসলিমবিশ্বকে এগিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন, ইসরায়েলের পক্ষ নিয়ে এদেশেও কিছু মানুষ ফিলিস্তিনি মুজাহিদদের দোষী সাব্যস্ত করে যাচ্ছে। এমনকি ঐতিহাসিক বীর সালাউদ্দিন আইয়ুবী (র.) ও তাঁর আকিদা-বিশ্বাসের বিরুদ্ধে বক্তব্য দিচ্ছে। যারা এরকম বক্তব্য দেয় তারা ক্রুসেডে পরাজিত ইয়াহুদী-খ্রিস্টানদের মদদপুষ্ট। এদেশের মুসলমান ও সচেতন নাগরিকরা এই পরাজিত শক্তির প্রেতাত্মাদের অবাঞ্ছিত ঘোষণা করছে। আমরা সরকারকে ধন্যবাদ জানাই ফিলিস্তিনের পক্ষে অবস্থান নেয়ার জন্য। পাশাপাশি সরকারকে এদেশে সকল ইসরায়েলি পণ্য নিষিদ্ধ করার দাবি জানাচ্ছি।
বুধবার বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট জেলা ও মহানগরীর উদ্যোগে ফিলিস্তিনে সন্ত্রাসবাদী ইসরায়েলের বর্বর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট মহানগরীর সভাপতি আতিকুর রহমান সাকের এর সভাপতিত্বে ও সিলেট পশ্চিম জেলার সভাপতি কুতুব আল ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইাকুবিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. জাহেদুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম মনোয়ার হোসেন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সামাদ আজাদ, অর্থ সম্পাদক সুলাইমান আহমদ চৌধুরী ও সাবেক কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক হাফিজ তৌরিছ আলী।
মিছিল-সমাবেশে আরও উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক মাসরূর হাসান জাফরী, মারুফ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক কবির আহমদ, সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক শেখ আলী হায়দার, কেন্দ্রীয় স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ, সদস্য- ইসলাম উদ্দিন চৌধুরী, রুহুল হুদা চৌধুরী রাহেল, ছাদেকুর রহমান, সিলেট পূর্ব জেলা সাবেক সভাপতি মাওলানা সাদ উদ্দিন, ঢাকা মহানগরীর সভাপতি ইমাদ উদ্দীন তালুকদার, সিলেট পূর্ব জেলা সভাপতি মুহাম্মদ জিল্লুর রহমান ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান।
এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট মহানগরীর সহ-সভাপতি এম শামছ উদ্দিন, আশিকুর রহমান, আতিকুল ইসলাম রেদওয়ান, সিলেট পশ্চিম জেলা সহ-সভাপতি মোহাম্মদ রেজাউল করিম, হাবিবুর রহমান, সুনামগঞ্জ জেলা সহ-সভাপতি আবু হেনা ইয়াসিন, সিলেট পূর্ব জেলা সহ-সভাপতি লাবিবুর রহমান লাভলু, আব্দুল মালিক, ফখরুল ইসলাম, সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক হুসাইন আহমদ, সিলেট পশ্চিম জেলা সাধারণ সম্পাদক শেখ রেদওয়ান হোসেন, সিলেট পূর্ব জেলা সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ আলম, সিলেট মহানগরীর সহ-সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসান, সিলেট পশ্চিম জেলা সহ-সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু, সিলেট পূর্ব জেলা সহ-সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম, সিলেট পশ্চিম জেলা সাংগঠনিক সম্পাদক মাহবুব খান, সিলেট পূর্ব জেলা সাংগঠনিক সম্পাদক ফজল আহমদ রেজওয়ান, সুনামগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক আলী আহমদ নাঈম প্রমুখ। বিজ্ঞপ্তি