নগরীতে রহস্যময় পোস্টারের রহস্য জানালো পুলিশ

12

 

স্টাফ রিপোর্টার

নগরীতে রহস্যময় একটি পোস্টারকে কেন্দ্র করে চলমান জল্পনা-কল্পনার ইতি টানল পুলিশ। ঘটনা তদন্তের পর এর আসল রহস্য জনসম্মুখে তুলে ধরল সংস্থাটি। প্রকৃত পক্ষে সিলেট সদর উপজেলার লিলাপাড়াস্থ ‘ট্রি-টপ অ্যাডভেঞ্চার ফার্ম সিলেট’ নামে একটি বিনোদন প্রতিষ্ঠানের পক্ষ থেকে বাণিজ্যিক প্রচারণার অংশ হিসেবে এ পোস্টার সাঁটানো হয়। এ নিয়ে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার আহŸান জানিয়েছে সিলেট মহানগর পুলিশ।
জানা যায়, দুদিন থেকে সিলেট নগরের বিভিন্ন এলাকার দেওয়ালে একটি পোস্টার নগরবাসীর দৃষ্টিগোচর হয়। সবুজ রঙের পোস্টারটিতে আছে অনেকটা ধনুক আকৃতির লাল রঙের চারটি রেখা। আর নিচে লেখা আছে ‘প্রস্তুত হও ৩১.১০.২০২৩’।
এদিকে বিভিন্ন দেওয়ালে টানানো সবুজ রঙের কাগজে লাল দাগ টানা পোস্টার এবং পোস্টারের লেখা দেখে আতঙ্কিত হয়ে পড়েন নগরবাসী। অনেকে এ পোস্টারকে অশুভ কোনো শক্তি তথা উগ্রবাদীদের কাজ বলেও ধারণা করেন।
পুলিশ জানায়, সিলেট শহরতলির লীলাপাড়াস্থ ট্রি টপ অ্যাডভেঞ্চার ফার্মের পক্ষ থেকে এ প্রচারণা চালানো হয়েছে। ৩১ অক্টোবর তাদের প্রতিষ্ঠানে মোবাইলের ফ্রি ফায়ার গেমের আদলে ‘পেইন্ট বল’ নামে একটি গেম চালু হচ্ছে। এর প্রচারণার অংশ হিসেবে তারা নগরে এ পোস্টার সাঁটিয়েছে।
এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, ট্রি টপ অ্যাডভেঞ্চার ফার্ম সিলেট তাদের একটি ইভেন্টের বাণিজ্যিক প্রচারণার জন্য এ পোস্টার সাঁটিয়েছে। এর সঙ্গে অশুভ কোনো গোষ্ঠীর সম্পর্ক নেই। এ প্রচারণায় নগরবাসীর আতঙ্কিত হওয়ার কিছু নেই।