জেলা পুলিশের মাস্টার প্যারেড, মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

2

স্টাফ রিপোর্টার

সিলেট জেলা পুলিশের প্যারেড, মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৮ টায় জেলা পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে জেলার বিভিন্ন ইউনিট ইনচার্জ, অফিসার ও ফোর্সদের অংশগ্রহণে মাস্টার প্যারেড, মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত হয়। প্রথমে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন সু-সজ্জিত মঞ্চ থেকে অভিবাদন গ্রহণ করেন এবং প্যারেড পরিদর্শন করেন। প্যারেড পরিদর্শন শেষে সন্তোষ্টি প্রকাশ করে জেলা পুলিশের সকল সদস্যের উদ্দেশ্যে বিভিন্ন ধরণের দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
পরবর্তীতে সকাল ১০ টায় পুলিশ সুপার মহোদয়ের সভাপতিত্বে এবং গোলাপগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদ্বীপ দাস এর সঞ্চালনায় জেলা পুলিশ লাইনস্থ শহীদ এসপি এম. শামছুল হক মিলনায়তনে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শেখ মো: সেলিম, আবু সুফিয়ান, অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি)সহ সকল উর্ধ্বতন কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ইউনিটের অফিসার-ফোর্সগণ। সভায় জেলার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে এবং অফিসার ফোর্সের সার্বিক কল্যাণের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়।
দুপুর সাড়ে ১২ টায় পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। এতে সেপ্টেম্বর-২০২৩ মাসের জেলার সার্বিক অপরাধ পরিসংখ্যান পর্যালোচনাসহ মামলা তদন্তে সার্বিক অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। পরে পুলিশ সুপার জনাব মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন সেপ্টেম্বর-২০২৩ মাসের জেলার সার্বিক আইন-শৃংখলা ভাল থাকায় এবং মামলা তদন্তসহ সার্বিক বিষয়ে উল্লেখযোগ্য অগ্রগতি থাকায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি আগষ্ট ও সেপ্টেম্বর-২০২৩ মাসের ভাল কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন পদমর্যাদার অফিসার ফোর্সদের মধ্য হতে ১১ জন পুলিশ অফিসার-ফোর্সকে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার নির্ধারিত বিভিন্ন ক্যাটাগরিতে মানদন্ডের ভিত্তিতে পুরষ্কার প্রদান করা হয়। এছাড়া আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২৩ উপলক্ষে আইন-শৃংখলা পরি¯ি’তি স্বাভাবিক রাখতে সবাইকে সর্বো”চ পেশাদারিত্ব ও আন্তরিকতা নিয়ে কাজ করতে নির্দেশ দেন পুলিশ সুপার।