গোয়াইনঘাটে মন্ত্রী ইমরান আহমদ : শেখ হাসিনার সরকার দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করবে

6

কে.এম লিমন, গোয়াইনঘাট থেকে
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে। আবহমান কাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা পালন করে আসছে। এ উৎসব সর্বজনীন। সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণœ রেখে জাতীয় উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে। দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধন আরও সুসংহত করুক।
মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র। এখানে সকল ধর্মের লোক শান্তিপূর্ণভাবে নিজ নিজ ধর্ম পালন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শারদীয় দুর্গাপূজা নির্বিঘেœ উদযাপনের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করবে। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য যাতে কেউ অনাকাঙ্খিত ঘটনা ঘটাতে না পারে সে বিষয়ে সকলকে সতর্ক থাকার আহŸান জানান মন্ত্রী।
গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও পূজা উদযাপন পরিষদের যৌথ আয়োজনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গোয়াইনঘাট উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শনিবার বেলা ১২ টায় উপজেলা পরিষদ হলরুমে গোয়াইনঘাট উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র পাল ছানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিত্যা নন্দ দাশ’র পরিচালনায় শুভেচ্ছা বিনিময়ে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. তাহমিলুর রহমান, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাহিদুর রহমান, গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: আসলম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গোয়াইনঘাট উপজেলা শাখার সভাপতি গোপাল কৃষ্ণ দে, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস, লেঙ্গুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী সুমন, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন শিকদার, গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান, উপজেলা যুবলীগের আহŸায়ক ফারুক আহমদ, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি এম এ মতিন।
এ সময় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, যুব ঐক্য পরিষদের সভাপতি সুলাল কান্তি দে, উপজেলা তাতী লীগের সভাপতি দীপক চক্রবর্তী, যুব নেতা গণেষ দে, অরুপ চন্দ্র দাশ অপু, বিধু চন্দ্র চন্দ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা পুজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অনুপ কান্তি দে ভুদন।
শুভেচ্ছা বিনিময় শেষে গোয়াইনঘাটের ৩৮ টি পূজা মন্ডপে ১৯ মেট্রিকটন চাল ও মন্ত্রী ইমরান আহমেদের নিজস্ব তহবিল থেকে প্রতি পূজা মান্ডপে নগদ ৫ হাজার টাকা করে আর্থিক অনুদান দেন।
একই দিন সকালে মন্ত্রী ইমরান আহমদ রাধানগর বাজার-উত্তর ইসলামপুর-ত্রিপুরা বস্তির রাস্তা ও রাধানগর বাজার-বাউরভাগ হাওর রাস্তার টেংরা খালের উপর নবনির্মিত ব্রিজের উদ্বোধন করেন।