দক্ষিণ সুরমায় ডাকাতির ঘটনায় আরও দুই জন গ্রেফতার

4

 

স্টাফ রিপোর্টার

দক্ষিণ সুরমার সিলামে ডাকাতির ঘটনায় আরও ২ জনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার মোগলাবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে ওই ঘটনায় সন্দেহভাজন এই দুই আসামীকে গ্রেফতার করে মোগলাবাজার থানা পুলিশ। শনিবার বিকেলে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলেন, গোলাপগঞ্জ উপজেলার মইন উদ্দিনের ছেলে বাটন ডাকাতের ঘনিষ্ঠ সহযোগী মনোয়ারুজ্জামান ইমন ওরফে শাকিল (২৯) ও জকিগঞ্জ উপজেলার জামাল আহমদের ছেলে রাসেল আহমদ (৩০)। বিষয়টি নিশ্চিত করেছেন মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ এসএম মাঈন উদ্দিন।
তিনি জানান, বাটন ডাকাতের ঘনিষ্ঠ সহযোগী শাকিলকে গ্রেফতার করার জন্য হন্যে হয়ে খুঁজতেছিল মোগলাবাজার থানা পুলিশ। শাকিলকে গ্রেফতার করার পর তার স্বীকারোক্তিতে রাসেলকে গ্রেফতার করা হয়। তিনি জানান, ডাকাতির ঘটনায় বাদীর মোটরসাইকেলটি ঘটনাস্থল থেকে শাকিল চালিয়ে নিয়ে গেছে এমন তথ্য পুলিশের কাছে থাকার প্রেক্ষিতে শাকিলকে খুঁজতে থাকে পুলিশ। পরে এসএমপির জালালাবাদ থানার বাঁধাঘাটে মোটরসাইকেলটি বিক্রি করেছে তথ্য পাওয়া যায়। মোটরসাইকেলটি উদ্ধারের জন্য তার ক্রেতাকে সনাক্ত করার জন্য অভিযান অব্যাহত রয়েছে। ডাকাত সদস্যদের বিরুদ্ধে মোগলাবাজার থানায় মামলা রুজু করা হয়েছে।
এর আগে, গত ১৩ সেপ্টেম্বর ভোররাত ৩টার দিকে দক্ষিণ সুরমার সিলাম টিকরপাড়া গ্রামের ইসতেখার গণি তাজেলের বাড়িতে দুর্র্ধষ ডাকাতি সংঘটিত হয়। বসত ঘরের প্রধান ফটকের তালা ও ঘরের কলাপসিবল গেটের তালা ভেঙে ১০/১২ জন ডাকাত ঘরে ঢুকে। পরিবারের সবাইকে জিম্মি করে টাকা, স্বর্ণালঙ্কারসহ ১১ লাখ ৮১ হাজার টাকার মালামাল লুট করে নেয়। এ ঘটনায় মামলা দায়ের করা হয়। ঘটনার চার দিনের মাথায় ১৭ সেপ্টেম্বর কাজির বাজার ব্রিজ এলাকা থেকে দুই আসামিকে গ্রেফতার করে ডিবি পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার কাড়ুয়া গ্রামের ইদ্রিছ আলীর ছেলে ফজর আলী ওরফে বাটন (৩৯) ও একই জেলার লাখাই উপজেলার সিংহগ্রামের বুল্লা এলাকার শহিদ মিয়ার ছেলে মোঃ লুৎফর রহমান (২৫)।