তাহিরপুরে ভারতে থেকে চোরাই পথে কয়লা আনতে গিয়ে কিশোরের মৃত্যু

31

 

বাবরুল হাসান বাবলু, তাহিরপুর

ভারত থেকে চোরাই পথে কয়লা আনতে গিয়ে কয়লা খনির গর্তে পরে তাহিরপুরে এক কিশোরের মৃত্যু। নিহত কিশোরের নাম শামীম মিয়া। সে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের লাকমা গ্রামের তাহের মিয়ার ছেলে।
বিজিবি ও স্থানীয় লোকজন সুত্রে জানা যায়, শুক্রবার ভোর রাতে ট্যাকেরঘাট লাকমা সীমান্ত এলাকা ৯৭ পিলার এর ৩ এস এবং ৪ এস এর লাকমা পাহাড়ি চড়া দিয়ে ৫/৭ জনের একটা সংঘবদ্ধ কয়লাচোরচক্র কয়লা আনার জন্য ভারতের ৩ কিলোমিটার ভিতরে প্রবেশ করে। সেখানে লেবুয়া নামক একটি কয়লা খনিতে ঢুকে কয়লা উত্তোলন শুরু করে। সে সময় হঠাৎ করে উপর থেকে পাথর ভেঙ্গে পরে তখন কোন রকম সবাই বের হয়ে আসলেও শামীম মিয়া আটকা পরে যায়। পরবর্তীতে তার সঙ্গে থাকা গ্রামের কাচা মিয়ার ছেলে সবুজ মিয়া সকাল ৯টায় বাংলাদেশে ফিরে এসে শামীম এর আত্মীয় স্বজন সহ গ্রামবাসীকে জানায়। পরবর্তীতে গ্রামের কয়েকজন সহ কয়লা চোরাকারবারী সবুজ মিয়া আবারো ভারতে প্রবেশ করে ঘটনাস্থলে পৌছে গর্ত থেকে শামীম মিয়াকে মৃত অবস্থায় উদ্ধার করে বাড়ি নিয়ে আসে।
এ বিষয়ে বালিয়াঘাট বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল হান্নান জানান, বিজিরি চোখ ফাকি দিয়ে ভরাত থকে চুরি করে কয়লা আনতে গিয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে।