ফিলিস্তিন ও হামাসের জন্য সিলেটের বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া

65

স্টাফ রিপোর্টার

সিলেটের বিভিন্ন মসজিদে পবিত্র জুম’আর নামাজ শেষে ফিলিস্তিনের নির্যাতিত জনগন ও স্বাধীনতাকামী সংগঠন হামাসের জন্য বিশেষ দোয়া করেছেন সাধারণ মুসল্লিরা। প্রার্থনায় তারা ইসরাইলীদের হেদায়েতের জন্যও দোয়া করা হয়েছে। এছাড়া পবিত্র জুম’আ শেষে নগরীজুড়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
গত শনিবার ইসরাইলের বিভিন্ন শহরে জল স্থল ও আকাশ পথে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলার পর অবরুদ্ধ গাজায় বিরামহীন বোমা বর্ষণ করে চলেছে ইসরাইল। এতে গাজায় মহিলা ও শিশুসহ সহস্রাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। মাটির সাথে মিশে গেছে অসংখ্য দালান কোটা। বাস্তু হারা হয়েছেন কয়েক লাখ মানুষ। ইসরাইল গাজার অধিবাসীদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার পথ বন্ধ করে একের পর এক বোমা হামলা চালিয়ে যাচ্ছে। তাদের এমন নির্মম হামলার প্রতিবাদ উঠেছে মুসলিম বিশ্বে। এমনকি রাশিয়া চীন এবং উত্তর কোরিয়াও ইসরাইলি হামলার প্রতিবাদ জানাচ্ছে।
এ অবস্থায় শুক্রবার সিলেট বিভাগজুড়ে বিভিন্ন মসজিদে পবিত্র জুম’আর নামাজ শেষে ফিলিস্তিনিদের জন্য সিলেট মহানগরীর বিভিন্ন মসজিদেও দোয়া করা হয়েছে। সিলেট কোর্ট মসজিদ, কালেক্টরেট মসজিদ, কুদরত উল্লাহ জামে মসজিদ, বন্দরবাজার আবুতোরাব জামে মসজিদ, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ, কাজীটুলা জামে মসজিদ, হযরত শাহজালাল ও হযরত শাহপরান জামে মসজিদসহ নগরীর বিভিন্ন পাড়া মহল্লার মসজিদের ইমাম ও মুয়াজ্জিনবৃন্দ হাজার হাজার মুসল্লিদের নিয়ে স্বপ্রনোদিত হয়ে বিশেষ মোনাজাত করেছেন।
এসময় তারা নিজ ভ‚মে পরবাসী ফিলিস্তিনি জনগন ও হামাসকে আল্লাহর তরফ থেকে বিশেষ সাহায্য কামনা করেন। পাশাপাশি ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুসহ সব ইসরাইলির হেদায়েত কামনা করেন। এমনকি তারা মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ পশ্চিমা বিশ্বের জন্য হেদায়েত কামনা করেন।
এদিকে বাদ জুম’আ ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে নগরীর বিভিন্ন মসজিদ থেকে বের হয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা কোর্ট পয়েন্টে জড়ো হয়ে দুপুর সোয়া দুইটার দিকে কোর্ট পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়।