মালয়েশিয়ায় বাংলাদেশি প্রতিষ্ঠানে অভিযানে গ্রেপ্তার ২৯

2

 

কাজির বাজার ডেস্ক

মালয়েশিয়ায় বাংলাদেশি কাপড়ের দোকানে অভিযান চালিয়ে ২২ বাংলাদেশিসহ ২৯ অবৈধ প্রবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার দুপুরে দেশটির জালান কেনঙ্গা, কুয়ালালামপুর ও কে.ডবিøউ.সি মলে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে অংশ নিয়েছে কুয়ালালামপুর সিটি করপোরেশন (ডিবিকেল), রয়্যাল মালয়েশিয়ান পুলিশ (পিডিআরএম), মালয়েশিয়ান ইমিগ্রেশন ডিপার্টমেন্ট (এমআইডি), ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট এবং মালয়েশিয়ান কোম্পানি কমিশনের (এসএসএম) প্রশাসন।
যৌথ অভিযানে হিজাব, জামাকাপড়, জুতা, ব্যাগ, মোবাইল ফোনের জিনিসপত্র, কম্পিউটার সরঞ্জাম, ইলেকট্রনিক সিগারেট এবং অন্যান্য কার্যক্রম বিক্রির দোকানে জড়িত মোট ২১৭টি ব্যবসায়িক প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। বৈধ কাগজপত্র না থাকায় বাংলাদেশিদের অভিবাসন আইনের অধীনে আটক করা হয়।
এই অভিযানে, ডিবিকেএল স্থানীয় সরকার আইনের অধীনে বিদেশিদের পরিচালিত ৪৪টি দোকান বন্ধ করে দেওয়া হয়। এ সময় লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা, বিদেশিদের নিয়োগ এবং শর্ত লঙ্ঘনের অপরাধে ৫১টি দোকানে নোটিশ জারি করা হয়। বিদেশিদের বৈধ অনুমতি ছাড়াই তাদের ব্যবসায়িক কাজে জড়িত থাকার অভিযোগে কিছু প্রতিষ্ঠানের ব্যবসায়িক লাইসেন্স বাতিল এবং বাতিলের সুপারিশের জন্য স্থানীয় নাগরিকের কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে।