সুনামগঞ্জ ও হবিগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রীসহ নিহত ৩

6

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ ও হবিগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রী ও চালকসহ ৩ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে দিরাই সুনামগঞ্জ সড়কের পাথারিয়া ও একই দিন সকাল সাড়ে ১০টার দিকে হবিগঞ্জ শহরতলীর বাইপাস সড়কে পৃথকভাবে এসব দূর্ঘটনা ঘটে। পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত হয়েছেন। এর মধ্যে একজনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
নিহতরা হচ্ছেন, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার গোয়াখালি গ্রামের নুরুল ইসলামের ছেলে আলাউদ্দিন (২২), সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার সুরমা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ (পাথারিয়ায়) ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী ও দিরাই উপজেলার শরিফপুর গ্রামের সবুজ মিয়ার মেয়ে তাওসিয়া বেগম (১৩) ও এইক উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের হোসেনপুর গ্রামের নুর জালালের ছেলে এমরান মিয়া ইমরান হোসেন (২০)। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।
হবিগঞ্জ: হবিগঞ্জে ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আলাউদ্দিন (২২) নামে এক সিএনজি চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো একজন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শহরতলীর বাইপাস সড়কে এদূর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শহরতলীর ২নং পুল এলাকায় বাইপাস রোডে পাম্প থেকে গ্যাস সংগ্রহের জন্য বানিয়াচং থেকে আসা সিএনজি অটোরিকশা দ্রæতগতিতে একটি গাড়ি ওভারটেক করে। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা বালুবাহী ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলে সিএনজি চালক আলা উদ্দিন মারা যান। এঘটনায় একজন গুরুতর আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে সদর হাসপাতালে প্রেরণ করে। সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ খোরশেদ আলম জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। দূর্ঘটনার ট্রাকের ঘাতক চালক পালিয়ে যায়। পরে ট্রাক আটক করা হয়েছে।
সুনামগঞ্জ: সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়ায় যাত্রীবাহী বাস চাপায় সিএনজি চালিত অটোরিকশার দুই যাত্রী ঘটনাস্থলে নিহত ও ৪ জন আহত হয়েছেন। নিহতরা হলেন ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী তাওসিয়া বেগম (১৩) ও ইমরান হোসেন (২০)। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টায় উপজেলার পাথারিয়া বাজার সংলগ্ন এলাকায় মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটে। এঘটনায় আরোও ৪ জন আহত হয়েছেন বলে জানা যায়। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি। তারা প্রত্যেকেই সিএনজি চালিত অটোরিকশার যাত্রী ছিলেন। আহদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা দিরাইগামী সাকিন পরিবহন নামের একটি বাসের সাথে দিরাই থেকে ছেড়ে আসা সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসে চাপা পড়ে অটোরিকশার দু’জন ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে শান্তিগঞ্জ ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে এসে নিহত ও আহতদের উদ্ধার করে।
এ ব্যাপারে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী বলেন, পাথারিয়ায় বাসচাপায় দুই যাত্রী ঘটনাস্থলে মারা গেছেন। তাদের উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘাতক বাসটি আটক করা হয়েছে।