দক্ষিণ সুরমায় চোরাই মালামালসহ চোর সিন্ডিকেটের ৪ সদস্য গ্রেফতার

3

স্টাফ রিপোর্টার

দক্ষিণ সুরমায় সিএনজিচালিত অটোরিকশা ও একটি প্রাথমিক বিদ্যালয়ের মালামাল চুরির ঘটনায় পৃথক অভিযানে চোর সিন্ডিকেটের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে অটোরিকশা ও বিদ্যালয়ের মালামাল। গ্রেফতারকৃতরা হলেন- মোঃ মোশাহিদ (৩৮), শাহ আলম (৩২), মোঃ সুমন মিয়া (১৯) ও আল আমিন (২৬)।
সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া শাখা জানায়, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে দক্ষিণ সুরমা থানাধীন ধরাধরপুর গ্রামের সোনাফর মিয়ার গ্যারেজের দরজার তালা ভেঙে মোঃ সবুজ রানা নামের একজনের অটোরিকশা চুরি হয়। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করলে পরদিন দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি টিম হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থেকে অটোরিকশা চোর চক্রের সদস্য মোশাহিদকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে সবুজ রানার চুরি হওয়া অটোরিকশাটি উদ্ধার করা হয়। পরে মোশাহিদের দেওয়া তথ্যমতে তার সহযোগী শাহ আলমকে দক্ষিণ সুরমার লাউয়াই এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।
অপরদিকে একই রাতে দক্ষিণ সুরমা থানার ধরাধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন দক্ষিণ সুরমা থানায় মামলা দায়ের করা হয়। পরে দক্ষিণ সুরমা থানা পুলিশ অভিযান চালিয়ে এ চুরির সঙ্গে জড়িত সুমন ও আল আমিনকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে বিদ্যালয়ের চুরি হওয়া ১টি টিভি, ১টি ল্যাপটপ, ১টি প্রজেক্টর, ১০টি সিলিং ফ্যান, ১টি গ্যাস সিলিন্ডার চুলা, ১টি পানির ফিল্টার, ১০টি ব্যাকআপ লাইট, ২টি স্পিকার, শিশুদের খেলনা, ১টি সৌর বিদ্যুতের ফ্যান, ৮টি জায়নামাজ, ৬ সেট ইউনিফর্মসহ অন্যান্য জিনিসপত্র উদ্ধার করে পুলিশ। গ্রেফতার ৪ চোরকে রবিবার আদালতে প্রেরণ করলে বিচারক জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।