বিশ্বনাথ-খাজাঞ্চি সড়ক : পানির তোড়ে কালভার্ট ভেঙে জনদুর্ভোগ

39

আব্দুস সালাম, বিশ্বনাথ থেকে

সিলেটের বিশ্বনাথ-খাজাঞ্চি রোডে জানাইয়া প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে নির্মিত কালভার্ট ভেঙে যাওয়ায় যান চলাচল হুমকির মুখে পড়েছে। এই সড়ক দিয়ে খাজাঞ্চি, অলংকারি ইউনিয়ন ও বিশ^নাথ পৌরসভার উত্তর ও পূর্বাঞ্চলের মানুষ প্রতিনিয়ত থানা সদরে আসা-যাওয়া করেন। গত ৩ দিন ধরে প্রচন্ড পরিমানে বৃষ্টিপাত হওয়ায় শ্রæতের কবলে পড়ে কালভাটটির একাংশ ভেঙে যায়। এতে যান চলাচল বন্ধ হয়ে ঝুকি নিয়ে লোকজন পরাপার হচ্ছেন। কালভাটটি ভেঙে যাওয়ায় থানা সদরের কয়েকটি মাদরাসা ও স্কুল কলেজের শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন। তাই জরুরী ভিত্তিতে কালভাটটি নির্মাণ করা প্রয়োজন।
স্থানীয় বাসিন্দারা জানান, পৌর ও থানা সদরে আসার একমাত্র সড়ক এটি। দীর্ঘদিন ধরে সড়কে কাজ ধীরগতিতে চলছে। এতে এই অঞ্চলের জন সাধারণ চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। আর এখন কালভার্ট ভেঙ্গে যাওয়ায় চলাচল বন্ধ রয়েছে। এ কালভার্টটি দ্রæত সংস্কার করা অতি জরুরি হয়ে পড়েছে।
উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রকৌশলী মো. আবু সাঈদ বলেন, চলাচলের উপযোগী করে তোলার জন্য দ্রæত কাজ করা হচ্ছে। এছাড়া এই কালভার্টটি নতুন করে নির্মাণ করা হবে। আগামী ডিসেম্বরের মধ্যে রাস্তার কাজও শেষ হবে বলে তিনি জানান।