শ্রীমঙ্গল লেমন গার্ডেন রিসোর্টে পর্যটক হত্যার অন্যতম আসামী ওসমান গণি গ্রেফতার

3

 

শ্রীমঙ্গল প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গল লেমন গার্ডেন রিসোর্টে ঘুরতে আসা শরীফুল ইসলাম (৪১) নামের এক পর্যটককে হত্যাকান্ডের ঘটনায় মামলার এজহার নামীয় অন্যতম আসামী ওসমান গণি (৩৪) র‌্যাব-৯ গ্রেফতার করেছে। নিয়ে দু, জন আসামী গ্রেফতার হলেও হত্যার প্রধান আসামী নুরুল আমিন রাব্বিকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলাবাহিনী। শনিবার বিকালে শ্রীমঙ্গলস্থ-৯ ক্যাম্পের সিনিয়র এ্এসপি আব্দুল্লাহ আল নোমান এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছেন। তিনি জানান শুক্রবার রাতে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ধলাদিয়া বাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে লেমন গার্ডেন রিসোর্টের আলোচিত পর্যটক হত্যা মামলার অন্যতম আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ওসমান গণি কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার বচইড় (খলিল বাড়ী) এলাকার মো. ইসমাইল মিয়ার ছেলে।
জানা যায়, নিহত পর্যটক শরীফুল ইসলাম একজন কার্টুন ব্যবসায়ী। গত ২৪ আগস্ট রাত ১০টার দিকে সময় ভিকটিম শরীফুল ইসলাম এবং তার অন্যান্য বন্ধুদের সাথে বেড়ানোর জন্য শ্রীমঙ্গলের উদ্দেশ্যে ঢাকা হতে রওয়ানা দেন। পরদিন ২৫ আগস্ট সকালে ভিকটিম শরীফুল ইসলাম ও তারবন্ধুরা লেমন গার্ডেন
রির্সোটের বৃষ্টি বিলাশ কটেজের দ্বিতীয় তলার ৫ নং কক্ষে উঠেন। ২৭ আগস্ট দুপুর ১২টায় তাদের কটেজ ত্যাগ করার কথা থাকলেও সকাল আনুমানিক পৌণে ১২টার সময় রির্সোটের হাউজ কিপিং কটেজের দরজায় দীর্ঘক্ষণ নক করে ভেতর থেকে
কোন সাড়া শব্দ না পেয়ে হোটেল কর্তৃপক্ষকে জানান। রিসোর্ট কর্তৃপক্ষ শ্রীমঙ্গল থানা পুলিশ অবহিত করলে পুলিশ রিসোর্টে গিয়ে বিকল্প চাবি দিয়ে কক্ষের ভেতর ঢুকে ভিকটিমের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে।
ঘটনায় শরীফুল এর স্ত্রী মুন্নী বেগম বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় ৩ জনের নাম উল্লেখ পূর্বক একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং- ২৭/২৬১, তারিখ ২৮ আগস্ট ২৩।
প্রসঙ্গত শরীফুল ইসলামের বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার হাঁটুভাঙ্গা গ্রামে। তিনি ওই গ্রামের বাসিন্দা কামরুজ্জামানের ছেলে। বর্তমানে তিনি ঢাকার ভাটেরা এলাকার ৪০নং ওয়ার্ডের ফাঁসেরটেকে বসবাস করছেন। পুলিশ ও রিসোর্ট কর্তৃপক্ষ জানায়, গত ২৫শে আগস্ট শুক্রবার সকাল ৮টার দিকে চাঁদপুরের শাহারাস্তি উপজেলার খাসেরবাড়ি গ্রামের আবুল খায়েরের ছেলে মো. নুরুল আমিন রাব্বিসহ অজ্ঞাতনামা আরও মধ্যবয়সী ৩ জন পর্যটক লেমন গার্ডেন রিসোর্টের বৃষ্টি বিলাসের রুম নং-৫ এ ওঠেন। পরদিন শনিবার রাত ১১টায় রিসোর্ট ম্যানেজারকে রুম ভাড়া পরিশোধ করে জানান, তাদের দু’জন সাথী রুমে রয়ে গেছেন, রবিবার দুপুরে তারা চেক আউট করবে বলে রিসোর্ট থেকে তারা কৌশলে ড্রাইভার পরিচয়ে একজনকে নিয়ে চলে যান। পুলিশের প্রাথমিক ধারণা, জনৈক নুরুল আমিন রাব্বি ২৬শে আগস্ট রাতে তার ২ জন সঙ্গীর সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। আনুমানিক সন্ধ্যা ৭টা থেকে ৯টার ভেতরে যেকোনো সময় ওই ব্যক্তিকে কাঠের বর্গা দিয়ে মাথায় একাধিকবার আঘাত করে খুন করে ফেলে যায়।
পুলিশ জানায়, নিহত ব্যক্তির মাথায় ও মুখে আঘাতের চিহ্ন রয়েছে। সে কারণে মুখমন্ডল একেবারে বিকৃত হয়ে গেছে। পুলিশ হত্যার কারণ উদঘাটন করতে পারেনি। পরে পুলিশ হত্যার সাথে জড়িত সন্দেহ শ্রীমঙ্গল উপজেলার খাইছড়া চা বাগান থেকে শান্ত ঘোষ (৪০) আটক করে। পরে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে মৌলভীবাজার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।