সিলেট ও হবিগঞ্জে দুই গৃহবধূ ও এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

6

 

স্টাফ রিপোর্টার

সিলেটের গোয়াইনঘাটে গৃহবধূ, হবিগঞ্জের আজমিরীগঞ্জ ও বানিয়াচংয়ে এক শিক্ষার্থী এবং এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার ও শনিবারে পৃথক স্থানে ও সময়ে এসব ঘটনাগুলো ঘটে।
নিহতরা হচ্ছেন, সিলেটের গোয়াইনঘাট উপজেলা ৮ নং তোয়াকুল ইউনিয়নের জাঙ্গাইল (বীরকুলি) গ্রামের সাইফুর রহমানের স্ত্রী সেলিনা আক্তার (২৪), হবিগঞ্জের বানিয়াচং থানার ১নং উত্তর পূর্ব ইউনিয়নের ২নং ওয়ার্ডের নাগের খানা মহল্লা গ্রামের মোঃ শিশু মিয়ার মেয়ে ১০ম শ্রেণীর ছাত্রী নীলা আক্তার (১৫) ও হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের হুকুড়া দক্ষিণ হাটি গ্রামের আব্দুল মজিদ রেসকু মিয়ার স্ত্রী রাশিদা বেগম (৪২)।
গোয়াইনঘাট: সিলেটের গোয়াইনঘাট উপজেলা ৮ নং তোয়াকুল ইউনিয়নের জাঙ্গাইল (বীরকুলি) গ্রামে এক গৃহবধূর রহস্যজন মৃত্যু হয়েছে। নিহত গৃহবধূর নাম সেলিনা আক্তার (২৪)। রবিবার সকালে পুলিশ এসে স্বামীর ঘর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে।
স্থানীয় সূত্রে জানা গেছে, পারিবারিক বিষয় নিয়ে শনিবার সন্ধ্যায় সেলিনার স্বামী সাইফুর রহমানের ঝগড়া হয়। ঝগড়া শেষে সেলিনা ও স্বামী সাইফুর রহমান প্রতিদিনের ন্যায় ঘুমিয়ে পড়েন। রবিবার সকালে ঘুম থেকে উঠে সেলিনার স্বামী সাইফুর রহমান চিৎকার দিয়ে বাড়ির আশপাশের লোকজনকে ঝড়ো করে বলেন- তার স্ত্রী সেলিনা আক্তার গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছেন। বাড়ির লোকজন জড়ো হয়ে দেখতে পান- সেলিনা আক্তারের লাশ বসতঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ঝুলন্ত। এসময় তারা বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্যকে খবর দিলে তিনি এ বিষয়ে সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর নির্মল চন্দ্র দেবকে অবগত করেন। খবর পেয়ে সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর নির্মল চন্দ্র দেব টিম নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম নজরুল বলেন, তোয়াকুল ইউনিয়নের জাঙ্গাইল (বীরকুলি) সেলিনা আক্তার নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তদন্তের পর সেলিনা আক্তারের মৃত্যুর বিষয়ে সঠিক তথ্য জানা যাবে।
বানিয়াচং: হবিগঞ্জের বানিয়াচংয়ে নীলা আক্তার (১৫) নামে এক স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। সে উপজেলা সদরের ১নং উত্তর পূর্ব ইউনিয়নের ২নং ওয়ার্ডের নাগের খানা মহল্লা গ্রামের মোঃ শিশু মিয়ার মেয়ে। সে স্থানীয় মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। শনিবার বেলা ১১টার দিকে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।
পুলিশ ও পারিবারিক সুত্রে জানা যায়, পরিবারের সকলের অগোচরে এবং ঘরে কেউ না থাকায় নিজ ঘরের দরজা বন্ধ করে ঘরের তীরের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে বানিয়াচং থানার ওসি তদন্ত আবু হানিফের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে বিকেলে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মর্গে প্রেরণ করেন।
বানিয়াচং থানার ওসি (তদন্ত) আবু হানিফ মিয়া তথ্যটি নিশ্চিত করে তিনি জানান, লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। তবে কি কারণে সে আতœহত্যা করেছে এই বিষয়ে কোন কিছু জানা যায়নি।
আজমিরীগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জে দাম্পত্য কলহের জেরে রাশিদা বেগম (৪২) নামে পাঁচ সন্তানের এক জননী আত্মহত্যা করেছেন। রবিবার ভোরে উপজেলার শিবপাশা ইউনিয়নের হুকুড়া দক্ষিণ হাটিতে এই ঘটনা ঘটে। আত্মহননকারী রাশিদা এ গ্রামের আব্দুল মজিদ রেসকু মিয়ার স্ত্রী।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাশিদা আক্তারের সাথে তার স্বামী আব্দুল মজিদ রেসকু মিয়ার পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে কলহ চলছিলো। এরই প্রেক্ষিতে শনিবার রাতে আব্দুল মজিদ ও রাশিদা আক্তারের মধ্য বাক-বিতন্ডা বাঁধে। রাতে সবাই খাবার খেয়ে ঘুমিয়ে পড়লে ভোর রাতের কোনো একসময়ে বাড়ির পিছনে পুকুর পাড়ে একটি গাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন রাশিদা আক্তার। সকাল ছয়টার দিকে রাশিদার প্রতিবেশী তার লাশ গাছে ঝুলতে দেখে চিৎকার শুরু করলে স্থানীয়রা পুলিশকে বিষয়টি অবহিত করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করেন।
শিবপাশা পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোঃ আলমগীর কবির বলেন, লাশের সোরতহাল তৈরি করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এখনো কোনো অভিযোগ আমরা পাইনি, অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।