কোম্পানীগঞ্জে চোরাই ট্রাকসহ চোর চক্রের ২ সদস্য গ্রেফতার

34

 

স্টাফ রিপোর্টার

সিলেটের কোম্পানীগঞ্জ এলাকা থেকে একটি চোরাই ট্রাকসহ চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাত সাড়ে ৯ টার দিকে টুকের বাজার এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। রবিবার সন্ধ্যার দিকে গ্রেফতারকৃত ওই ২ জনকে আদালতে সোপর্দ করেছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হচ্ছে, কোম্পানীগঞ্জ থানার গাছঘর নতুন জীবনপুরের মোঃ দুলাল মিয়ার ছেলে বর্তমানে নগরীর শাহজালাল উপশহরের সাদাটিকর এলাকার বাসিন্দা মোঃ রুমন মিয়া উরফে সুমন উরফে রিপন (২৩) ও সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার রসুলগন গ্রামের দিনেশের ছেলে বর্তমানে নগরীর শাহজালাল উপশহরের পূর্ব সাদাটিকর এলাকার বাসিন্দা মোঃ আব্দুর রহমান উরফে রনি (২৩)
পুলিশ জানায়, সিলেট জেলার অপরাধ দমন, আসামি গ্রেফতার ও জেলার সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া চুরি, চোরাইমাল উদ্ধার, চোরাচালান রোধ, চোরাচালানের সহিত জড়িত অপরাধ ও চোরাচালানের সহিত জড়িত অপরাধীদের চিহ্নিতকরণ এবং গ্রেফতারে গুরুত্বর সঙ্গে কাজ করে যাচ্ছে জেলা পুলিশ। এরই ধারাবাহিকতায় শনিবার ১৬ সেপ্টেম্বর রাত সাড়ে ৯ টার দিকে কোম্পানীগঞ্জ থানার এসআই আসাদুল ইসলাম, এসআই মাসুদ আহমেদ, এসআই গোপেশ চন্দ্র দাশ সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করে কোম্পানীগঞ্জের টুকের বাজার এলাকা হতে (ঢাকা মেট্রো-ট-১৮-৩৩১০) একটি একটি ট্রাকসহ চুরির সাথে জড়িত মোঃ রুমন মিয়া উরফে সুমন উরফে রিপন ও মোঃ আব্দুর রহমান উরফে রনিকে গ্রেফতার করে।
জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে গ্রেফতারকৃতরা জানায়, ট্রাকটি কোম্পানীগঞ্জ থানার টুকেরবাজার ভাঙ্গারীর দোকানে বিক্রির উদ্দেশ্যে চোরাইচক্রের দুইজন এয়ারপোর্ট এলাকা থেকে চালিয়ে টুকেরবাজার ভাঙ্গারীর দোকানে নিয়ে আসে। তাদের নিকট থেকে এই চক্রের আরো কয়েকজনের মাধ্যমে ট্রাকটি কেটে টুকরা করে বিক্রি করার জন্য টুকেরবাজার ভাঙ্গারীর দোকানে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদে তারা চোরাইচক্র সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে এবং উক্ত চক্রের সাথে জড়িত অন্যান্যদের সম্পর্কে তথ্য প্রদান করে। এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানার এসআই মোঃ আসাদুল ইসলাম বাদি হয়ে গ্রেফতারকৃতসহ ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪/৫ জনকে আসামী করে ১৮৬০ সালের পেনাল কোড এর ৪১৩ ধারায় অপরাধ এনে থানায় একটি মামলা দায়ের করেন। যার নং-৬ (১৭-০৯-২৩)।
রবিবার সন্ধ্যায় গ্রেফতারকৃত আসামিদের কোম্পানীগঞ্জ থানা পুলিশ আদালতে প্রেরণ করেছে বলে সিলেট জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার (মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা) মোঃ সম্রাট তালুকদার বিষয়টি জানিয়েছেন।