কলেজে ভর্তি : তৃতীয় ধাপের আবেদন ২০-২১ সেপ্টেম্বর

19

 

কাজির বাজার ডেস্ক

একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয় ধাপের আবেদন শেষ হয়েছে বৃহস্পতিবার রাত ১১টায়। দ্বিতীয় দফায় যারা আবেদন করেছেন তাদের ফল শনিবার রাত ৮টায় প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে প্রথম পর্যায়ের আবেদনের মাইগ্রেশন প্রকাশ করা হয়। অন্যদিকে আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় পর্যায়ের আবেদন নিয়ে ২৩ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হবে।
আন্তঃশিক্ষাবোর্ড জানিয়েছে, দ্বিতীয় দফায় যারা নির্বাচিত হবেন তারা ১৭ ও ১৮ সেপ্টেম্বর নির্বাচন নিশ্চায়নের সুযোগ পাবেন। এ সময়ের মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফিয়ের ৩৩৫ টাকা জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন করতে হবে। মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ ২৬ থেকে ৫ অক্টোবর পর্যন্ত। দ্বিতীয় ধাপে কলেজে মনোনয়ন না পাওয়া শিক্ষার্থীরা তৃতীয় ধাপে আবেদনের সুযোগ পাবেন।
শিক্ষাবোর্ড জানিয়েছে, আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় পর্যায়ের আবেদন নিয়ে ২৩ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হবে। আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর তৃতীয় ধাপের নির্বাচন নিশ্চায়ন চলবে। আর ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি চলবে। ক্লাস শুরু হবে ৮ অক্টোবর।
এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় পাস করেছেন ১৬ লাখ ৪১ হাজার শিক্ষার্থী। কলেজ ভর্তিতে এবার মোট আসন আছে ২৬ লাখ ৪ হাজার ৮৫৬টি।