চামড়াজাত পণ্য তৈরী বিষয়ক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

4

 

এসএমই ফাউন্ডেশন ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র যৌথ উদ্যোগে চামড়াজাত পণ্য তৈরী বিষয়ক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শনিবার, চেম্বার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ব্যবসায়ীরা রাষ্ট্রের প্রাণ। ব্যবসায়ীরা দেশের অর্থনৈতিক কর্মকান্ডকে গতিশীল রাখেন। তিনি বলেন, প্রাইভেট সেক্টরকে সর্বাত্মক সুবিধা দিতে সরকার সদা সচেষ্ট রয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করেছেন, যেখানে ব্যবসায়ী ও উদ্যোক্তাগণকে তাদের পণ্য বিক্রয়ের জন্য ক্রেতাদের কাছে যেতে হয় না। ঘরে বসে অনলাইনের মাধ্যমেই উদ্যোক্তারা তাদের পণ্য ক্রয়-বিক্রয় করতে পারেন। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, বর্তমান বাজার অনেক প্রতিযোগিতামূলক। এখানে সফল হওয়ার জন্য ব্যবসা-বাণিজ্যের সর্বশেষ তথ্য উদ্যোক্তাদের সংগ্রহ করতে হবে এবং বাজারের চাহিদা বিবেচনা করে মানসম্পন্ন পণ্য তৈরী করতে হবে। তিনি সিলেট চেম্বারে নির্মিত ‘মুজিব কর্নার’ এর ভ‚ঁয়সী প্রশংসা করেন এবং সিলেট চেম্বারের বহুমুখী কার্যক্রমকে সাধুবাদ জানান।
অনুষ্ঠানে এসএমই ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক মোঃ আব্বাছ আলী বলেন, বর্তমানে দেশে এক কোটির উপর এসএমই উদ্যোক্তা রয়েছেন। সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ, সহ সভাপতি মোঃ আতিক হোসেন, সহকারী কমিশনার (আরএম শাখা) মোঃ মাহবুবুল ইসলাম, সিলেট চেম্বারের পরিচালক মোঃ হিজকিল গুলজার, পরিচালক এবং সেমিনার ওয়ার্কশপ ও সম্মাননা প্রদান সাব কমিটির ডাইরেক্টর ইনচার্জ ফাহিম আহমদ চৌধুরী, প্রশিক্ষণার্থী ও উদ্যোক্তা কাইট্স মাসুদ। বক্তব্য রাখেন সিলেট চেম্বারের পরিচালক জিয়াউল হক, মোঃ আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমদ, আলীমুল এহছান চৌধুরী, কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ সারোয়ার হোসেন ছেদু, এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক শাকিল আহমেদ রাজু, সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক, উপ সচিব সানু উদ্দিন রুবেল ও আজিজুর রহিম খান মিজান, সিনিয়র পাবলিক রিলেশন অফিসার সুমিত্রা ব্যানার্জী, এক্সিকিউটিভ অফিসার শাহ আলম রাফি প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট চেম্বারের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মিনতি দেবী। বিজ্ঞপ্তি