মালয়েশিয়ায় ৫ বাংলাদেশিসহ ৪৫ অভিবাসী আটক

39

কাজির বাজার ডেস্ক

মালয়েশিয়ার মালাক্কা প্রদেশের একটি নাইট ক্লাবে অভিযান চালিয়ে ৫ বাংলাদেশিসহ ৪৫ অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। বুধবার রাতে প্রদেশটির বন্দর হিলির তামান মেলাকা রায়ার নাইট ক্লাবে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য সান ডেইলির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
প্রতিবেদন অনুযায়ী, নাইট ক্লাবে আটকদের মধ্যে ১৫ জন থাইল্যান্ডের নাগরিক। তারা সবাই নারী। এই ১৫ নারী ও ৫ বাংলাদেশি ওই নাইট ক্লাবের কর্মচারী। একই সময়ে অন্য প্রদেশের কয়েকটি নাইট ক্লাবে অভিযান চালানো হয়। কাগজপত্র চেক করার পর আটক করা হয় আরও ২৫ জনকে। আটকদের সবার বয়স ২৫ থেকে ৪০ বছরের মধ্যে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, আটক হওয়া অভিবাসীর কারো কাছে বৈধ কোনো কাগজপত্র নেই।
পুলিশের এক বিবৃতিতে বলা হয়, আটক হওয়া বিদেশি নারীদের নাইট ক্লাবে গ্রাহকদের আকৃষ্ট করার জন্য রাখা হয়েছিল। ক্লাবে তাদের ‘ফুলের নেকলেস’ বলে ডাকা হয়। তারা নাইট ক্লাবে আসা পুরুষদের মনোরঞ্জন করে প্রতি রাতে জনপ্রতি ২০০ থেকে ১ হাজার রিঙ্গিত (মালয়েশিয়ার মুদ্রা) আদায় করে আসছিলেন। পুলিশ জানিয়েছে, অনেকেই ওয়ার্ক পারমিট বা পারমিট পাসের শর্ত লঙ্ঘন করে ভিজিট ভিসায় মালয়েশিয়ায় প্রবেশ করেছে। এরপর প্রোস্টিটিউশন ও বডি ম্যাসেজের মতো কর্মকাÐে জড়িয়ে পড়েছে। সমাজে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। এ কারণেই এই অভিযান পরিচালনা করা হয়েছে।