জৈন্তাপুরে ভারতীয় গরু-মহিষ ও চিনি জব্দ, আটক ৪

39

 

জৈন্তাপুর সংবাদদাতা

সিলেটের জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে সীমান্ত থাকে আসা ভারতীয় অবৈধ চোরাই গরু, মহিষ ও চিনি জব্দ করা হয়। এই ঘটনার সাথে জড়িত ৪ জন চোরাকারবারিকে আটক করেছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ।
বুধবার (১৩ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলা সদর নিজপাট ইউনিয়নের গৌরিশঙ্কর-যশপুর এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ১৮টি গরু, ১৫টি মহিষ, ৫০ কেজি ওজনের ৩৭ চিনি সহ ৪ জন চোরাকারবারিকে আটক করা হয়।
জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ তাজুল ইসলাম (পিপিএম) বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ নিজপাট ইউনিয়নের গৌরিশঙ্কর দিয়ে নিয়ে আসা ভারতীয় ১৭টি গরু, যশপুর থেকে ভারতীয় ১৫টি মহিষ ও একি এলাকা থেকে ৩৭ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। গরু পাচারের সঙ্গে জড়িত ৪ ব্যক্তিকে আটক করতে সক্ষম হই।
আটককৃতরা হলেন, উপজেলার খারুবিল গ্রামের ফজর আলীর ছেলে মো. ইব্রাহিম আলী (২২), একি গ্রামের শাহ আলম মিয়ার ছেলে মো. ইয়াসিন আহমদ (২৩) এবং গৌরিশঙ্কর গ্রামের সরাফত আলীর ছেলে সোহেল আহমদ (৩৫), ঘিলাতৈল গ্রামের সিরাজ আহমদের ছেলে এখলাছ আহমদ (২২)।
পুলিশ জানিয়েছে, ভারতীয় আটক এসব মহিষ, গরু ও চিনিসহ আনুমানিক বাজার মূল্য ১৪ লক্ষ ১০ হাজার টাকা হবে। এই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। তিনি আরও বলেন, জৈন্তাপুর সীমান্তবর্তী এলাকায় চোরাচালান ব্যবসা বন্ধে পুলিশ সহ আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী অপরাধ নিয়ন্ত্রণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। অবৈধ ভাবে ভারতীয় গরু-মহিষ চিনি সহ নানা পণ্য আসা বন্ধ করতে এবং এই ব্যবসার সাথে জড়িত চোরাকারবারিদের চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।