সিলেটে আগস্টে ঘটে ৫৫টি অগ্নিকান্ড

6

 

কাজির বাজার ডেস্ক

চলতি বছরের আগস্টে সিলেটসহ সারাদেশে ১ হাজার ৬৬৭টি অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। এরমধ্যে আটজনের মৃত্যু এবং ২৮ জন আহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।
এতে বলা হয়, সারাদেশে অগ্নিকাÐের মধ্যে ঢাকা বিভাগে ৪১৬টি, সিলেটে ৫৫টি, ময়মনসিংহে ৮১টি, চট্টগ্রামে ২৭৬টি, রাজশাহীতে ২৭৭টি, খুলনায় ২৪৪টি, বরিশালে ৭৭টি ও রংপুর বিভাগে ২৪১টি ঘটনা ঘটেছে।
মাসিক পরিসংখ্যানে দেখা গেছে, জুলাই মাস থেকে আগস্টে অগ্নিকাÐের ঘটনা ১৯৬টি বেড়েছে। জুলাই মাসে সারাদেশে ১ হাজার ৪৭১টি আগুনের ঘটনা ঘটেছিল। এ ছাড়া গত মাসে রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণজনিত দুর্ঘটনা ১৪টি, গ্যাস লাইনে ত্রæটিজনিত ১৫টি, লিফট দুর্ঘটনা ৩০টি, ভ‚মিধস ১৫টি, নদী ও পানিতে ডুবে যাওয়ার ১০২টি দুর্ঘটনা ঘটে। এরমধ্যে সারাদেশে নদী, পুকুর ও পানিতে ডুবে ৫৭ জন নিহত হন।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগস্টে সারাদেশ থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অগ্নি ও বিভিন্ন দুর্ঘটনায় ৪ হাজার ১০৭টি কলের মাধ্যমে সেবা প্রদান করেছে। পাশাপাশি ১ হাজার ৭৭টি কলের মাধ্যমে অ্যাম্বুলেন্স সেবা প্রদান করেছে। ১ হাজার ৬২ জন রোগী পরিবহন করে সেবা প্রদান করে ফায়ার সার্ভিস।