সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

10

 

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটি অনুমোদন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন এ কমিটিতে ১১ জনকে উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়েছে।
শনিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছ থেকে নতুন কমিটির তালিকা গ্রহণ করেন জেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল হুদা মুকুট।
পূর্ণাঙ্গ এ কমিটিতে ১১ জন সহ-সভাপতি ও ৩ জন যুগ্ম সম্পাদক ও ২৩ জনকে বিভিন্ন বিষয়ের সম্পাদক এবং ৩৬ জন সদস্য রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নুরুল হুদা মুকুট। এর আগে ১১ ফেব্রæয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুটকে সভাপতি ও নোমান বখত পলিনকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করেন ওবায়দুল কাদের।
পূর্ণাঙ্গ কমিটির সহ-সভাপতিরা হলেন, মুহিবুর মানিক-এমপি, অ্যাডভোকেট পীর মতিউর রহমান, ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, রেজাউল করিম শামিম, অ্যাডভোকেট আব্দুল করিম, নাদের বখত, আবুল কালাম চৌধুরী, করুনা সিন্ধু চৌধুরী বাবুল, অ্যাডভোকেট দীলিপ কুমার দাস, অ্যাডভোকেট চান মিয়া, আজহারুল ইসলাম শিপার।
যুগ্ম সম্পাদক করা হয়েছে, শামীম আহম্মেদ চৌধুরী, হায়দার চৌধুরী লিটন, অ্যাডভোকেট নজরুল ইসলাম শেফুকে।
এছাড়া আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আজাদুল ইসলাম রতন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান টিপু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সবুজ কান্তি দাস, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সিতেশ তালুকদার মঞ্জু, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট বিমান কান্তি রায়, ধর্ম বিষয়ক সম্পাদক মফিজুল হক মফিজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট কল্লোল তালুকদার চপল, বন ও পরিবেশ মন্ত্রী জাহাঙ্গীর আলম চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল হাসান শাহীন, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন সুলতানা দিপা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযুদ্ধা আবু সুফিয়ান, যুব ও ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট স্বপন রায় সপু, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আমিনুর রশিদ রনক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সৈয়দ মাসুম আহমেদ, শ্রম সম্পাদক ফজলুল হক, সাংস্কৃতিক সম্পাদক আফতাব মিয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. আবুল কালাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, জীতেন্দ্র তালুকদার পিন্টু, আসাদুজ্জামান সেন্টু, উপ দপ্তর সম্পাদক নিজাম উদ্দিন এম.কম, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক শুভ বনিক, কোষাধ্যক্ষ মুজিবুর রহমান তালুকদার।
সদস্য হিসেবে আছেন, পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান-এমপি, ড. জয়া সেন গুপ্তা-এমপি, মোয়াজ্জেম হোসেন রতন-এমপি, শামীমা আক্তার খানম-এমপি, অ্যাডভোকেট নান্টু রায়, সৈয়দ আবুল কাশেম হাজী আবুল কালাম, অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন, জুনেদ আহমদ, খায়রুল হুদা চপল, অ্যাডভোকেট রণজিত সরকার সৈয়দ ফারুক আহমেদ, মো. সেলিম আহমেদ, আজমল হোসেন সজল আল আমিন চৌধুরী, এমদাদ রেজা চৌধুরী সৈকতুল ইসলাম সৈকত, অনুপম রায়, ব্যারিস্টার অনুক‚ল তালুকদার ডাল্টন, অমল কান্তি কর, আজাদ হোসেন, সজিব রঞ্জন দাস, অ্যাডভোকেট আব্দুল ওদুদ, এটিএম শাহিন রেজা, অজয় কান্তি তালুকদার দোলন, মাহতাবুল হাসান সমুজ, ন্যায়ের আলী, মো. সাহারুল আলম, মাসুক আহমদ সরদার, কামরুল হুদা সচি, লিটন সরকার, সাজ্জাদ হোসেন নাহিদ, অ্যাডভোকেট গোলাম কিবরিয়া আতিকুল ইসলাম আতিক, প্রদ্যোত কুমার তালুকদার, শাহরিয়ার বিপ্লব।
এছাড়াও কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন, সিদ্দিক আহম্মেদ, অ্যাডভোকেট আফতাব উদ্দিন, অ্যাডভোকেট রইছ উদ্দিন, অ্যাডভোকেট আলী আমজাদ-বীর মুক্তিযোদ্ধা, অবনী মোহন দাস, আব্দুস ছোবহান আশী, মো. ইদ্রিস আলী-বীর বিক্রম, কামরুজ্জামান দারা, জসিম উদ্দিন দীলিপ, করুনা সিন্ধু তালুকদার ও আলতাফ উদ্দিন।
এদিকে পূর্ণাঙ্গ কমিটির চিঠিতে ওবায়দুল কাদের আওয়ামী লীগকে আরও শক্তিশালী করার বার্তা দিয়ে লিখেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরতœ শেখ হাসিনার নির্দেশে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটির অনুমোদিত তালিকা আপনাদের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রেরণ করা হলো।
আশা করি, নব-নির্বাচিত এই কমিটির সব সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট হবেন। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী সংগঠনে পরিণত হবে। বিশ্বাস করি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা-দারিদ্র্য ও শোষণ-বঞ্চনা এবং দুর্নীতিমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের সংগ্রামে জনগণকে সম্পৃক্ত করতে নতুন নেতৃত্ব যথাযথ ভ‚মিকা পালনে সক্ষম হবে।