ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী আজ

46

সিলেটে উদযাপন
পরিষদের কর্মসূচি

স্টাফ রিপোর্টার

সনাতন ধর্মের প্রাণপুরুষ পার্থসারথি ভগবান শ্রীকৃষ্ণের পূত আবির্ভাব স্মরণে ‘সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ, সিলেট’র উদ্যোগে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানমালা আজ বুধবার সিলেট নগরীর মির্জাজাঙ্গালস্থ শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার মন্দির ও আশ্রম এবং শ্রীশ্রী নিম্বার্ক আশ্রমে অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে, ৫ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ৮টায় সমবেত উপাসনা, সকাল ১০টায় সমবেত গীতাপাঠ, দুপুর ২টায় শিশু-কিশোরদের গীতাপাঠ প্রতিযোগিতা, বিকেল ৪টায় শিশু-কিশোরদের একক চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিকেল সাড়ে ৫টায় শিশু-কিশোরদের একক কীর্তন প্রতিযোগিতা, রাত ৮টায় লোকনাথ ভক্তবৃন্দ পরিষদের সমবেত উপাসনা ছিলো।
আজ ৬ সেপ্টেম্বর বুধবার সকাল ৯টায় শ্রীকৃষ্ণের প্রতিকৃতিসহ নগর পরিক্রমা শুরু হবে শ্রীশ্রী মহাপ্রভুর মন্দির প্রাঙ্গণ, মণিপুরী রাজবাড়ী থেকে। নগর পরিক্রমা উদ্বোধন করবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। শান্তি ও সম্প্রীতির প্রতীক পায়রা অবমুক্ত করবেন সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। দুপুর ২টায় মহাপ্রসাদ বিতরণ করা হবে। বিকেল ৫টায় শ্রীশ্রী নিম্বার্ক আশ্রমে ‘সর্বকালের যুগসন্ধিক্ষণে ত্রাতা ভগবান শ্রীকৃষ্ণ’ বিষয়ক এক ধর্মসভা অনুষ্ঠিত হবে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতীয় সহকারী হাই কমিশনার নীরাজ কুমার জয়সওয়াল।
ধর্মসভার পর বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। রাত সাড়ে ৮টায় ভক্তিমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ১১টায় শ্রীকৃষ্ণের বিশেষ পূজানুষ্ঠান, রাত ১২.০১ মিনিটে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব স্মরণে প্রতি গৃহে ও দেবালয়ে উলুধ্বনি ও শঙ্খধ্বনি দেয়া হবে।