এম সাইফুর রহমান ছিলেন বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের রূপকার এম সাইফুর রহমান

2

স্মৃতি যাদুঘর এর ভিত্তিপ্রস্তর স্থাপনে মেয়র আরিফ

এম সাইফুর রহমান ফাউন্ডেশনের উদ্দ্যোগে মৌলভীবাজারের দুসাই রিসোর্ট সংলগ্ন এলাকায় এম সাইফুর রহমান স্মৃতি যাদুঘরে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। মঙ্গলবার এম সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে প্রধান অতিথি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তিনি বলেন, এই যাদুঘর প্রতিষ্ঠার মাধ্যদিয়ে এম সাইফুর রহমানকে পাঠ করতে পারবেন আগামী প্রজন্ম।
পরে যাদুঘর নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরিফুল হক চৌধুরী বলেন, এম সাইফুর রহমান রাজনৈতিক জীবনে দেশ ও জাতীর উন্নয়নে অবিস্মরণীয় অবদান রেখে গেছেন। তার স্মৃতি রক্ষার এই উদ্দ্যেগের সফলতা কামনা করেন তিনি।
বিষেশ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য নবাব আলী আব্বাস খান, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া (মধু), বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসাইন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিলেট জেলা শাখার সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিলেট মহানগর শাখার সভাপতি নাসিম হোসাইন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিলেটের সাবেক ভাইস চ্যান্সেলর মোসলেহ অধ্যাপক উদ্দিন তারেক।
সভাপতির বক্তব্যে সাবেক সংসদ সদস্য ও এম সাইফুর রহমান ফাউন্ডেশনে প্রধান পরিচালক এম নাসের রহমান বলেন, এম সাইফুর রহমানের রাজনৈতিক কর্মময় জীবনের স্মৃতি সংরক্ষণের লক্ষ্যে “এম সাইফুর রহমান যাদুঘর প্রতিষ্ঠার উদ্দ্যোগ নেয়া হয়েছে।
উপস্থিত ছিলেন এম সাইফুর রহমান ফাউন্ডেশনে পরিচালক এম কায়ছার রহমান, এম সফিউর রহমান, সাইফা রহমান।
এর আগে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী বিএনপি এবং অংগ সংগঠনের নেতা-কর্মীদের সাথে নিয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবীদ, সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী, বরেণ্য রাজনীতিবিদ এম সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে করব জিয়ারত করেন। বিজ্ঞপ্তি