সবার আগে দারিদ্রতা দূর করতে চাই : পরিকল্পনামন্ত্রী

55

মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর
সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আমাদের প্রধান সমস্যা হচ্ছে অভাব। দেশের লক্ষ-কোটি মানুষ তিন বেলা খেতে পায় না। সবার আগে দারিদ্রতা দূর করতে চাই। তাই দেশের পিছিয়ে পড়া মানুষকে এগিয়ে নিতে সরকার আন্তরিকভাবে কাজ করছে। তিনি জনতার উদ্দেশ্যে বলেন, আপনারা বলুন বিগত সরকারগুলো এ অঞ্চলে কি উন্নয়ন করেছে। আর আওয়ামীলীগের উন্নয়ন আপনাদের চোখের সামনে দেখুন। ন্যায় বিচার করুন। আগামী সংসদ নির্বাচনে আপনাদের কাছে ন্যায় বিচার চাই। আপনাদের ভোটে শেখ হাসিনা সরকার আবার ক্ষমতায় এলে উন্নয়নের ধারা বজায় থাকবে। আমরা হিংসা বিদ্বেষ চাই না। সুখি সমৃদ্ধ সোনার বাংলা গড়তে চাই। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।
তিনি বিরোধী দলের উদ্দেশ্যে বলেন, কারো কথায় শেখ হাসিনা যাবে না। সংবিধান মেনে নির্বাচনে আসুন। নির্বাচন ছাড়া শেখ হাসিনাকে সরানো সম্ভব নয়। তিনি বিশ্ব মোড়লদের উদ্দেশ্যে বলেন, আমরা কারো গোলাম নই। আমরা স্বাধীন দেশের নাগরিক। আমরাও বিশ্বের ধনী দেশের মতো এগিয়ে যেতে চাই। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভারত চন্দ্র জয় করেছে গায়ের জোরে নয়। তারাও এক সময় আমাদের মতো গরীব দেশ ছিল। শিক্ষা ও মেধাশক্তি দিয়ে আজ তারা চন্দ্র জয় করেছে। একদিন আমরাও পারবো। এ জন্য মনোযোগ সহকারে পড়াশোনা করতে হবে। আগে মিথ্যা কথা পরিহার করতে হবে। সততা, নিষ্টা, কর্ম-দক্ষতা ও আন্তরিকতার মধ্য দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। তাহলে আমরাও বিশ্ব জয় করতে পারবো।
বুধবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর আদর্শ কলেজে সৈয়দপুর গ্রামবাসীর পক্ষ থেকে পরিকল্পনামন্ত্রীকে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আ.লীগের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ ও জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম। সৈয়দপুর-শাহারপাড়া ইউপি চেয়ারম্যান আবুল হাসানের সভাপতিত্বে ও সৈয়দ সাইদুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা শিক্ষা প্রকৌশলী কামরুজ্জামান, জগন্নাথপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সৈয়দ আতাউর রহমান ও কলেজের অধ্যক্ষ আবদুর রহমান প্রমূখ।
এ সময় সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর ও শান্তিগঞ্জ সার্কেল) শুভাশীষ ধর, জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) রিয়াদ বিন ইব্রাহিম ভ‚ঞা, সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, পরিকল্পামন্ত্রীর রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান শেখ ছদরুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস সহ সরকারি কর্মকর্তা, আ.লীগের দলীয় নেতাকর্মী, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো জনতা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মন্ত্রীকে সম্মাননা ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। এছাড়া আরো বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।