সিলেটের তিন জেলায় চার জনের লাশ উদ্ধার

27

 

স্টাফ রিপোর্টার

সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজারের বিভিন্ন স্থানে চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে সিলেট নগরীতে একজন, সিলেট শহরতলীর ধোপাগুলে একজন, মৌলভীবাজারের কুলাউড়ায় একজন ও সুনামগঞ্জের তাহিরপুরে একজন।
সুরমা নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার : সিলেট মহানগরীর কাজিরবাজারের মাছবাজার সংলগ্ন সুরমা নদী থেকে অজ্ঞাতনামা এক যুবকের লাশ উদ্ধার করেছে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী থানা পুলিশ। লাশটির বয়স আনুমানিক ২৫ থেকে ৩০ বছর। ময়না তদন্তের জন্য লাশটি ওসমানী মেডিকেলের মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের নগর বিশেষ শাখার কর্মকর্তা তাজুল ইসলাম। তিনি জানান, লাশটির পরিচয় শনাক্তকরণের চেষ্টা চলছে বলেও জানান তিনি।
ধোপাগুল থেকে বৃদ্ধের লাশ উদ্ধার : সিলেট শহরতলীর ধোপাগুল বাজার এলাকা থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম মো গিয়াস মো ইদ্রিস আলী। তার বাড়ি সিলেটের জকিগঞ্জ উপজেলার শরিফাবাদ ভবেরতলা এলাকায়।
বুধবার সকালে সাফা আল মারওয়া মার্কেটের নিচে লাশটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা ৯৯৯-এ কল দেন। সকাল ১০টার দিকে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানা পুলিশ লাশটি উদ্ধার করে।
লাশ পাওয়ার খবর শুনে গিয়াস উদ্দিন (৩৭) নামের এক যুবক ঘটনাস্থলে ছুটে আসেন এবং লাশটি তার বাবা ইদ্রিস আলীর বলে শনাক্ত করেন। তিনি জানান, তার বাবা অসুস্থ। রাতে বাসা থেকে বাইরে বের হয়ে আর ফিরেননি। সকালে খবর পেয়ে দেখি লাশটি আমার বাবার। এয়ারপোর্ট থানা পুলিশের এস আই গৌতম দাশ লাশ উদ্ধারের খবর নিশ্চিত করে বলেন, ছেলে তার বাবার লাশ সনাক্ত করেছে। লাশটি তার হাতে তুলে দেয়া হয়েছে।
কুলাউড়ায় কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার : মৌলভীবাজারের কুলাউড়ায় মো. এবাদ আলী নামক ১৫ বছরের এক কিশোর গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। মঙ্গলবার রাত ১০টার দিকে কর্মধা ইউনিয়নের ফটিগুলি গ্রামে এ ঘটনা ঘটে। সে এ গ্রামের তালেব আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন কুলাউড়া থানার এসআই আনোয়ার হোসেন।
এবাদ আলীর পরিবারের সদস্যদের বরাতে তিনি জানান, পারিবারিক কলহের জেরে নিজের বাড়ির বাইরে একটি গাছে এবাদ আলী গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করে।
তিনি আরও জানান, বুধবার (৩০ আগস্ট) সকালে লাশটি ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর দার মৃত্যুর কারণ জানা যাবে।
তাহিরপুরে হাওরে নৌকাডুবিতে নিখোঁজ আরও একজনের লাশ উদ্ধার : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওরে নৌকা ডুবে নিখোঁজ আরও এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার দু’দিন পর বুধবার সকালে নিখোঁজ আবুল ফয়েজের লাশ হাওরে ভেসে উঠলে স্থানীয়রা পুলিশ ও স্বজনদের খবর দেয়। উদ্ধারের পর দুটি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহত আবুল ফয়েজ উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ছিলানী তাহিরপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে এবং নিহত শাহ আলম একই গ্রামের মশ্রব আলীর ছেলে।
এর আগে মঙ্গলবার নিখোঁজ শাহ আলমের লাশ ভেসে উঠেছিল।
পুলিশ জানায়, রোববার সন্ধ্যায় উপজেলা সদরের বৌলাই নদী থেকে ইঞ্জিনচালিত নৌকায় করে দুজন বাড়ি ফিরছিলেন। পথে ঝড়ের কবলে পড়ে নৌকাটি ডুবে দুজন নিখোঁজ হন। তারপর থেকেই তাদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছিল পুলিশ ও স্বজনরা।