প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নে সোনার বাংলা নির্মাণ করছেন -সৈয়দা জেবুন্নেছা হক

5

বেগম রোকেয়া পদক ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব পদকপ্রাপ্ত সাবেক এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের জন্য দীর্ঘদিন কারাবরণ করেছেন। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু উৎসর্গিত ছিলেন। স্বাধীন বাংলাদেশের মহান এই স্থপতি সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে তা বাস্তবায়ন হচ্ছে। বঙ্গবন্ধুর ইতিহাস বাদ দিলে, বাংলাদেশের কোনো ইতিহাস থাকে না। বঙ্গবন্ধু আমাদের মহানায়ক, আমাদের জাতিসও¦ার অপ্রতিরোধ্য অনুপ্রেরণা।
তিনি আরো বলেন, সাধারণ শিক্ষার পাশাপাশি আমাদেরকে কারিগরি শিক্ষায় জোর দিতে হবে। স্বনির্ভর জাতি হিসেবে গড়ে উঠতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের নেতৃত্ব দিবে। তাই শিক্ষার্থীদের যত্মে কোনো অবহেলা করা যাবে না।
জুলাই আদর্শ উচ্চ বিদ্যালয়ের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও দরিদ্র প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে ব্যবস্থাপনা জবাবদিহি অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বুধবার দুপুরে জুলাই আদর্শ উচ্চ বিদ্যালয় কানাইঘাট সিলেটের হল রুম অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও অত্র বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মস্তাক আহমদ পলাশ।
স্কুলের প্রধান শিক্ষক শাব্বির আহমেদ ও সহকারী শিক্ষক মো. আব্দুর রহিমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার কানাইঘাট সার্কেল অলক কান্তি শর্মা ও সাতবাক ইউনিয়নের চেয়ারম্যান আবু তাইয়্যিব শামীম। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক শাব্বির আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্কুল পরিচালনা কমিটির সদস্য আব্দুন নুর, উপ সহকারী কৃষি কর্মকর্তা আবুল হারিছ, ম্যানেজিং কমিটির সদস্য মঈনউদ্দিন, দাবা ধরনির মাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান, জুলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ আহমদ, স্কুল পরিচালনা কমিটির সদস্য আব্দুল হাই, জাহাঙ্গীর শামীম কামরুল প্রমূখ।
শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন ৭ম শ্রেনীর ছাত্রী ফাহমিনা বেগম। অনুষ্ঠানের শুরুতে বৃক্ষ রোপন করা হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ৮ম শ্রেনীর ছাত্রী হালিমাতুছ সাদিয়া ও কুলছুমা বেগম এর নেতৃত্বে সমবেত জাতীয় সংগীত ও শোক দিবসের সমবেত সংগীত পরিবেশন করা হয়। এসময় বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহিদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সভাপতির বক্তব্যে মস্তাক আহমদ পলাশ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শিক্ষা বান্ধব। শিক্ষা গ্রহণ করে প্রধানমন্ত্রীর স্বপ্নের সোনার বাংলা, স্মার্ট বাংলাদেশ গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি অভিভাবকদের অভিভাবক সমাবেশে এসে বাচ্চাদের দিকে খেয়াল রাখার অনুরোধ করেন।