আরো দুই জঙ্গি আস্তানার খোঁজ পেয়েছে সিটিটিসি

2

কুলাউড়ায় জঙ্গি অভিযানের তৃতীয় দিনে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার

স্টাফ রিপোর্টার

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের টাট্টিউলি গ্রাম ও আশপাশের পাহাড়ি এলাকায় নতুন ‘জঙ্গি আস্তানা’র খোঁজে মঙ্গলবার সকাল থেকে অভিযানে নামে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। সকাল ৭টা থেকে চলা এ অভিযানে বিপুল পরিমাণের অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করেছে সিটিটিসি। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিটিটিসি প্রধান মোঃ আসাদুজ্জামান।
এতে নেতৃত্ব দেন সিটিটিসি প্রধান মোঃ আসাদুজ্জামান। সাথে টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াত দলও রয়েছে। এর আগে সোমবার সকালে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ বাজার থেকে স্থানীয় সিএনজিচালিত অটোরিকশা চালকদের সহযোগিতায় ১৭ জনকে আটক করা হয়। জঙ্গিকে আটক করে কুলাউড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে সন্ধ্যায় সিটিটিসি দল দৃশ্যপটে চলে আসে।
সোমবার ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান প্রেস ব্রিফিংয়ে বলেন, কুলাউড়ার কর্মধা থেকে আটক ১৭ জঙ্গি সদস্যদের সঙ্গে নিয়ে পাহাড়ের নির্জন স্থানে জঙ্গিদের নতুন আস্তানায় অভিযান পরিচালনা করবে সিটিটিসি। তিনি আরও বলেন, আটক জঙ্গি সদস্যদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এর মধ্যে একজন চিকিৎসক ও চীনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুইজন ইঞ্জিনিয়ার রয়েছেন।
এদিকে মৌলভীবাজারের কুলাউড়ায় আরো দুই জঙ্গি আস্তানার খোঁজ পেয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট। উপজেলার কর্মধা ইউনিয়নের জঙ্গি সন্দেহে আটক হওয়া ১৭ জনকে নিয়ে নতুন অভিযানে গিয়ে ওই জঙ্গির আস্তানা সন্ধান পায়। মঙ্গলবার সকাল ৭টা থেকে শুরু হয় এই অভিযান। চলে দুপুর পর্যন্ত।
সিটিটিসি ইউনিট সূত্র জানায়, খোঁজ পাওয়া দুই আস্তানায় কিছু বিস্ফোরক দ্রব্য পাওয়া গেছে। সময় নিয়ে তল্লাশি করলে বুঝা যাবে আরও কিছু আছে কিনা।
সিটিটিসি ইউনিট প্রধান মোঃ আসাদুজ্জামান দুটি জঙ্গি আস্তানার সন্ধানের বিষয়টি স্বীকার করে গণমাধ্যমকে জানিয়েছেন, এখন বিস্তারিত কিছু বলা যাবে না। পুরো আস্তানায় তল্লাশি শেষ করে সামগ্রিক বিষয়ে গণমাধ্যমকে ব্রিফ করা হবে। এর আগে সোমবার সকালে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ বাঁশ টিলা বাজার থেকে স্থানীয় জনতার হাতে জঙ্গি সন্দেহে ১৭ জন আটক হয়। পরে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।