বিশ্বনাথ প্রেসক্লাবের নতুন নাম বিশ্বনাথ মডেল প্রেসক্লাব

62

সিলেটের বিশ^নাথ উপজেলার ঐতিহ্যবাহী বিশ্বনাথ প্রেসক্লাবের নাম পরিবর্তন করে বিশ্বনাথ মডেল প্রেসক্লাব’ রাখা হয়েছে। উপজেলায় একই নামে দু’টি সাংবাদিক সংগঠন থাকায় সচেতনমহল ও জনসাধারণের মধ্যে বিভ্রান্তি হয়, এজন্য নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নেয়া হয়। শনিবার রাতে মাদানিয়া মাদ্রাসা মার্কেটস্থ প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।
দ্বি-বার্ষিক সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের (সমকাল)। শুরুতেই ২০২১-২৩ অর্থবছরের সাংগঠনিক রিপোর্ট পেশ করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল (শুভ প্রতিদিন) ও আয়-ব্যয়ের হিসাব দেন কোষাধ্যক্ষ আক্তার আহমদ শাহেদ (মানবজমিন)। সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এমআর টুনু তালুকদার (আনন্দ টিভি), সহ-সভাপতি কামাল মুন্না (যায়যায়দিন), যুগ্ম-সম্পাদক মিছবাহ উদ্দিন (আমার সংবাদ), দপ্তর সম্পাদক আব্দুস সালাম (ইনকিলাব), প্রচার সম্পাদক মশাহিদ আলী (শ্যামল সিলেট), সদস্য আশিক আলী (যুগান্তর), বদরুল ইসলাম মহসিন (ভোরের কাগজ)।
সভাপতির বক্তব্যে জাহাঙ্গীর আলম খায়ের বলেন, বিশ্বনাথ উপজেলায় মূলধারার গণমাধ্যম কর্মিদের মধ্যে প্রেসক্লাবের প্রতিষ্ঠাকাল নিয়ে দ্বিধা-বিভক্তি দেখা দেয়। আর এই দ্বিধা-বিভক্তি নিয়েই বিশ্বনাথ প্রেসক্লাব নামে দুটি সংগঠনের কার্যক্রম পরিচালনা করা হয়। এতে সচেতন মহলসহ জনসাধারণের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়। যে কারনে একই নামে দুটি সংগঠন থাকায় বিশ্বনাথ প্রেসক্লাবের নাম পরিবর্তন করে ‘বিশ্বনাথ মডেল প্রেসক্লাব’ রাখা হয়। ইতিপূর্বে বিশ্বনাথ প্রেসক্লাবের কার্যক্রম দেখে বৃহত্তর সিলেটের সচেতনমহল ও গুণীজনেরা প্রেসক্লাবকে একটি মডেল প্রেসক্লাব হিসেবে আখ্যায়িত করেছেন। ফলে অদ্যবধি থেকে বিশ্বনাথ মডেল প্রেসক্লার’নামেই কার্যক্রম পরিচালনা করা হবে বলে তিনি জানান। -বিজ্ঞপ্তি