গোয়াইনঘাটে ডাকাত সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত

8

 

কে.এম লিমন, গোয়াইনঘাট থেকে

সিলেটের গোয়াইনঘাটে ডাকাত সন্দেহে আন্তজেলা গরু চোর দলের সদস্য সালেহ আহমদ (২৫) গণপিটুনিতে নিহত হয়েছেন। সে উপজেলার হাইডর (আমবাড়ি) গ্রামের আলাউদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে গোয়াইনঘাট থানায় একটি চুরির মামলার ওয়ারেন্টসহ (মুলতবী) আরও ৬টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি ইঞ্জিন চালিত নৌকা, ১১ বস্তা কাপড় ও ২ টি রাম দা উদ্ধার করা হয়েছে।
থানা পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার মধ্য রাতে গোয়াইনঘাট সদর ইউনিয়নের উনাই হাওরে ডাকাত এসেছে বলে জানতে পেরে হাওরের পার্শ্ববর্তী আলীর গ্রাম, দেওয়ার গ্রাম ও লাবু গ্রামের লোকজন ডাকাতদল সন্দেহে একটি ইঞ্জিন চালিত নৌকা ঘেরাও করে। পরে ওই ইঞ্জিন নৌকায় সালেহ আহমদকে পেয়ে গ্রামবাসী গণপিটুনি দেয়।
খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সালেহ আহমদকে উদ্ধার করে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল বিষয়টি নিশ্চিত করে বলেন, সালেহ আহমদ কুখ্যাত গরু চোর দলের সক্রিয় সদস্য ছিল, তার বিরুদ্ধে থানায় একটি চুরির মামলার ওয়ারেন্ট (মুলতবী) ও আরও ৬ টি মামলাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।