রাজনগরে ৩ ব্যবসা-প্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা

5

 

রাজনগর সংবাদদাতা

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য ও ঔষধ বিক্রয় করা ও মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারণকে প্রতারিত করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মৌলভীবাজারের রাজনগরে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার দুপুরে রাজনগর থানা পুলিশের সহায়তায় উপজেলার ফতেহপুর ইউনিয়নের মোকামবাজারে ৩টি ব্যবসা-প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে নগদ ৩৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
মৌলভীবাজার ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, নিত্য প্রয়োজনীয় পণ্য ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চত করার লক্ষে কাজ করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলাম এর নেতৃত্বে রাজনগর থানার পুলিশের সহযোগিতায় মঙ্গলবার রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নরে মোকামবাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, ফার্মেসীতে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। তদারকি অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য ও ঔষধ বিক্রয় করা, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারণকে প্রতারিত করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে জেবা এন্ড ফরহাদ সুইটমিটকে ৬ হাজার টাকা, শিফা ভ্যারাইটিজকে ২ হাজার টাকা ও শ্রী মা মেডিকেলকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলাম জানান, মঙ্গলবারের অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৮ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।