সমাজ হিতৈষী মানুষ এগিয়ে আসলে চিকিৎসা বঞ্চিত সাধারণ মানুষ উপকৃত হন

7

-ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান

আব্দুল জব্বার জলিল কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস মেশিনের ফিল্টার প্রদান করা হয়েছে। রোববার দুপুরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভ‚ঁইয়ার কাছে ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল এ ফিল্টার হস্তান্থর করেন।
ফিল্টার গ্রহণকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভ‚ঁইয়া ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের মত সমাজ হিতৈষী মানুষ এগিয়ে আসলে চিকিৎসা বঞ্চিত সাধারণ মানুষ কিছুটা হলেও উপকৃত হন। সরকারের পাশাপাশি আপনাদের হাত প্রসারিত করে মানব সেবাকে ব্রত মনে করে এগিয়ে আসবেন এটাই আমাদের প্রত্যাশা।
তিনি আরো বলেন, সিলেট ওসমানী হাসপাতালের কিডনী বিভাগে ৪ বেডের স্থলে এখন ২৪ বেড হয়েছে। সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতায় অনেক ব্যয় বহুল এ বিভাগ মানুষের সেবা দিয়ে যাচ্ছে। তিনি আব্দুল জব্বার জলিল ট্রাস্টের মত সমাজের বিত্তবান ব্যক্তিবর্গকে মানুষের কল্যাণে এগিয়ে আসার আহবান জানান।
ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল বলেন, ওসমানী হাসপাতালের ডায়ালাইসিস বিভাগের জন্য আমি প্রাথমিকভাবে ১ বছরের জন্য ১৪টি ডায়ালাইসিস ফিল্টার প্রদান করেছি। প্রয়োজনে হাসপাতাল কর্তৃপক্ষ চাইলে আমি ডায়ালাইসিস ফিল্টার ছাড়াও অন্যান্য সহযোগিতা করবো ইনশাআল্লাহ। আমি আজীবন অসহায় মানুষের কল্যাণে কাজ করতে চাই।
ডায়ালাইসিস মেশিনের ফিল্টার গ্রহণকালে উপস্থিত ছিলেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক শিশির রঞ্জন চক্রবর্তী, কিডনী বিভাগের বিভাগীয় প্রধান ডা. ধ্রæব দাস, হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) আবুল কালাম আজাদ, সহকারী পরিচালক (অর্থ) মাহবুবুল আলম, হাসপাতালের সমাজসেবা অফিসার জাহানারা বেগম। এছাড়াও হাসপাতালের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি