জনপ্রশাসন প্রতিমন্ত্রীর কাছে বালাগঞ্জে প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতির স্মারকলিপি প্রদান

5

ওসমানীনগর সংবাদদাতা

চার দফা দাবি বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতি বালাগঞ্জ উপজেলা শাখার পক্ষ থেকে বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন কাছে স্মারকলিপি প্রদান প্রধান করা হয়েছে।
বৃহস্পতিবার বিকালে বালাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বালাগঞ্জ উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের উদ্বোধন ও সুধী সমাবেশ অনুষ্ঠান শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর কাছে চার দফা দাবি সম্বেলিত বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতি বালাগঞ্জ উপজেলা শাখার সভাপতি আবুল হাসান ও সাধারণ সম্পাদক সজীব দেব স্বাক্ষরিত স্মারকলিপি প্রদান করা হয়।
চার দফা দাবির মধ্যে রয়েছে, চাকুরী স্থায়ীকরণ ও কর্মঘন্টা নির্ধারণ। অন্যান্য সরকারি কর্মচারীদের ন্যায় অনলাইনে বেতন নির্ধারণসহ ঊঋঞ এর মাধ্যমে বেতন-ভাতা নিশ্চিতকরণ। চুক্তিভিত্তিক নিয়োগের ফলে বেতন-ভাতা (সর্বসাকুল্যে) নির্ধারিত থাকায় অন্যান্য কর্মচারীদের ন্যায় বাৎসরিক বেতন বৃদ্ধির সুযোগ ও পবিত্র ঈদ-উল-ফিতর, ঈদ-উল-আযহ্া উৎসব ভাতা এবং সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব দূর্গা পূজা উৎসব ভাতা থেকে বঞ্চিত বিধায় সকল প্রকার সুযোগ সুবিধা প্রাপ্তির জন্য জোর দাবী জানাচ্ছি।
পেনশন ও আনুতোষিক প্রক্রিয়া চালুকরণ। অন্যান্য সরকারি কর্মচারীদের ন্যায় ছুটি ভোগের প্রথা চালুকরণ। বর্তমানে ০১ দিনেরও ছুটি ভোগ করার সুযোগ না থাকায় সদাসর্বদা মানসিক চাপের মধ্য দিয়েই অর্পিত দায়িত্ব ও কর্তব্য সুচারুরূপে পালন করে যাচ্ছেন বলে জানান নেতৃবৃন্দ। স্বারকলিপি প্রধানকালে সংগঠনের সভাপতি আবুল হাসান ও সাধারণ সম্পাদক সজীব দেবসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।