টাঙ্গুয়ার হাওর থেকে ১৪ ঘন্টা পর পর্যটকের লাশ উদ্ধার, আহত ৩

4

 

তাহিরপুর সংবাদদাতা

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ভ্রমণে এসে নিখোঁজের ১৪ ঘন্টা পর জামিরুল ইসলাম (৪৫) নামের এক পর্যটকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। শুক্রবার সকাল ১০টায় জেলার তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তরং গ্রামের পশ্চিম পাশে মাতিয়ান হাওর থেকে এই লাশটি উদ্ধার করা হয়।
এলাকাবাসী সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাত ৮টায় টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহী হাফিজা পরিবহন নামের ইঞ্জিনের নৌকাটি তরং গ্রামের পাশে পল্লী বিদ্যুতের খুটির সাথে ধাক্কা লাগে। ওই সময় সবাই মিলে নৌকাটি বিদ্যুতের খুটির কাছ থেকে সরানোর সময় পর্যটক জামরুল ইসলাম বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছিটকে হাওরের পানিতে পড়ে ডুবে নিখোঁজ হয়ে যায়। এ ঘটনার পরপর স্থানীয় লোকজন নিয়ে রাতভর অনেক খোঁজাখুজির পরও লাশ পাওয়া যায়নি। এ ঘটনায় নৌকার মাঝি শরীফ মিয়াসহ মোট ৩ জন আহত হয়। তাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে হাফিজা পরিবহনের আহত মাঝি শরীফ মিয়া বলেন, ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলা থেকে আগত পর্যটকদের নিয়ে দিনভর টাঙ্গুয়ার হাওর ভ্রমণ শেষে রাতে টেকেরঘাটের নীলাদ্রী লেকে যাওয়ার সময় বিদ্যুতের খুটির সাথে দুর্ঘটনাটি ঘটে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা জানান, হাওরে থাকা বিদ্যুতের খুটির তারের সাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নৌকা থেকে পড়ে নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধার করা হয়েছে। আহত ৩ জনকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়ার জন্য ভ্রমণে আসা সকল পর্যটকদেরকে সাবধানে চলাচল করা উচিত।