গোয়াইনঘাটে পর্যটকবাহী মাইক্রোবাস দুর্ঘটনায় ৭ জন নিহত

31

স্টাফ রিপোর্টার

এবার সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কে মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মর্মান্তিভাবে নারী-শিক্ষকসহ ৭ জন নিহত ও বেশ কয়েক জন আহত হয়েছেন। এর মধ্যে ঘটনাস্থলে ৫ জন ও ওসমানী হাসপাতালে নেয়ার পথে একজন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অপর এক জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে গোয়াইনঘাট থানার সুন্দ্রাগাঁওয়ের খগাইল এলাকায় পিয়াইনগুল কাজী কলিমুল্লাহ উচ্চ বিদ্যালয়ের সামনে মর্মান্তিকভাবে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। ৭ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের সহকারী মিডিয়া কর্মকর্তা শ্যামল বণিক।
নিহতরা হচ্ছেন, সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের মৃত আছদ্দর আলীর ছেলে ও কোম্পানীগঞ্জের পারোয়া-আনোয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মাওলানা কাজী আমির উদ্দিন (৪২), একই উপজেলার পশ্চিম ইসলামপুর ইউনিয়নের মোঃ শাহজাহানের ছেলে সিএনজি অটোরিকশা চালক মোঃ কালন মিয়া (৩০), উত্তর রণীখাই ইউনিয়নের মুত হুছন আহমদের ছেলে মোঃ ইদ্রিস আলী (৪০), দক্ষিণ ইসলামপুর ইউনিয়নের সুরুজ্জামানের স্ত্রী (নয় মাসের অন্তঃসত্তা) রিতা আক্তার (১৮), সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মৃত আব্দুর রহমানের ছেলে একাব্বর আলী (৫৫), কোম্পানীগঞ্জের ইসলামপুর গ্রামের গয়াব আলীর ছেলে জালাল মিয়া (৩০) ও মাইক্রোবাসের চালক মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের দোয়াত আলীর ছেলে আবু তাহের (৪৫)।
দুর্ঘটনায় আহতরা হচ্ছেন, মোঃ মাহমুদ আলী (২৬), মোঃ সোলায়মান (৪০), আল আমিন (৪০), নাসিতা নোহা (৫৫), আসমালা (৭)। বর্তমানে তারা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকার মানিকগঞ্জ থেকে চৌদ্দজন পর্যটক নিয়ে আসা একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ ১৯-৭৪৬২) ভোলাগঞ্জ সাদাপাথর পর্যটন কেন্দ্রে যাচ্ছিলেন। হঠাৎ সুন্দ্রাগাঁও এলাকায় পৌঁছালে মাইক্রোবাসের ডানপাশের চাকা বøাস্ট হয়ে বিপরীত দিক থেকে আসা সিলেটগামী সিএনজি অটোরিকশা সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় গাড়িই রাস্তার ডানপাশের খাদে পড়ে যায়। তখন ঘটনাস্থলে ৫ জন ও ওসমানী হাসপাতালে নেয়ার পথে মাইক্রোবাস চালক এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অপর একজন মারা যান। এছাড়া বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। আহতদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়ক অবরোধ করে রাখলে উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও থানা পুলিশ বিক্ষুব্ধ জনতাকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে বঙ্গবন্ধু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
ওসমানী হাসপাতালের জরুরি বিভাগের নিহত মাওলানা কাজী আমির উদ্দিন এক স্বজন জানান, কাজি মাওলানা আমির উদ্দিন ছিলেন সাদামাটা জীবন-যাপন আর সদালাপী হিসেবে তাঁর পরিচিতি এলাকাজুড়ে। তিনি সিলেটের কোম্পানীগঞ্জের পারোয়া-আনোয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকতা করতেন। এসময় হাসপাতালের জরুরি বিভাগের সামনে বিলাপ করছিলেন আমিরের স্বজনরা। এসময় অন্যরা তাদের শান্তনা দেবার চেষ্ট করছেন।
গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম নজরুল বলেন, বঙ্গবন্ধু মহাসড়কের সিলেট-ভোলাগঞ্জ সড়কে প্রাইভেটকার ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ৫ জন ও হাসপাতালে নেয়ার পথে একজন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। দুর্ঘটনায় নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী জানান, ৬ জন হাসপাতালে আসার আগেই মারা গেছেন। আর পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়। হাসপাতালে একজন মারা যান।
সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া কর্মকর্তা শ্যামল বণিক বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেছে।