শান্তিগঞ্জে কাঁঠাল নিয়ে সংঘর্ষ : ১১৩ জনকে অভিযুক্ত করে হত্যা মামলা দায়ের

8

এম এম ইলিয়াছ আলী, শান্তিগঞ্জ, সুনামগঞ্জ

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার হাসনাবাদ গ্রামে কাঁঠাল নিলাম নিয়ে সংঘর্ষে মালদার মিয়া পক্ষের আব্দুল বাসিরের ছেলে শাহজাহান মিয়া (৪৫) হত্যার ঘটনায় প্রতিপক্ষ দ্বীন ইসলাম পক্ষের ১১৩ জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা শান্তিগঞ্জ থানায় দায়ের করেছেন। বুধবার সকালে নিহত শাহজাহান মিয়ার ভাতিজা মৃত আব্দুল করিমের ছেলে সৈয়দ হোসেন মামলাটি দায়ের করেন
পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, গত শুক্রবার(৭ জুলাই) হাসনাবাজ জামে মসজিদে জুমা’র নামাজের পর মসজিদ প্রাঙ্গণে একটি কাঠাল নিলাম নিয়ে দ্বীন ইসলাম গোষ্ঠির অভিযুক্ত আনার উদ্দিন ও মালদার মিয়া গোষ্ঠির সাক্ষী শেখ ফরিদ এর মধ্যে বাক বিতন্ডা শুরু হলে মসজিদে উপস্থিত মুসল্লিরা তাহাদেরকে নিভৃত করেন। তখন দ্বীন ইসলাম গোষ্ঠির অভিযুক্ত আনার উদ্দিন মালদার গোষ্ঠীর লোকজনদেরকে দেখে নেওয়ার হুমকি দেয় এবং মসজিদ প্রাঙ্গণ থেকে চলে যায়। উক্ত ঘটনার জেরে গত সোমবার (১০ জুলাই) সকাল ১১ টায় উপজেলার জয়কলস ইউনিয়নের হাসনাবাজ গ্রামে দুই গোষ্ঠির মধ্যে সংঘর্ষ শুরু হলে সংঘর্ষের ঘটনায় দ্বীন ইসলাম গোষ্ঠির মারপিটে মালদার মিয়া গোষ্ঠির আব্দুল বাসিরের ছেলে শাহজাহান মিয়া (৪৫) আহত হন। পরে তাকে কৈতক হাসপাতালে নিয়া গেলে কর্তব্যরত ডাক্তার তাকে পরীক্ষা করিয়া মৃত ঘোষনা করেন। এঘটনার ০৯ দিন পর মালদার গোষ্ঠির আজ বুধবার (১৯ জুলাই) সকালে নিহত শাহজাহান মিয়ার ভাতিজা মৃত আব্দুল করিমের ছেলে সৈয়দ হোসেন বাদী হয়ে দ্বীন ইসলাম গোষ্ঠির দলনেতা দ্বীন ইসলাম কে এক নম্বর অভিযুক্ত করে ১১৩ জনকে আসামী করে হত্যা মামলাটি দায়ের করেন।
শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. খালেদ চৌধুরী মালদার মিয়া গোষ্ঠির পক্ষে হত্যা মামলার দায়েরের সত্যতা নিশ্চিত করেন এবং তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান।