বিশ্বনাথে শান্তিপূর্ণভাবে ৫ ইউনিয়নে ভোটগ্রহণ সম্পন্ন, নারী ভোটারদের উপস্থিতি বেশী

7

 

বিশ্বনাথ সংবাদদাতা

সিলেটের বিশ্বনাথ উপজেলার ৫টি (অলংকারী, রামপাশা, দৌলতপুর, বিশ্বনাথ, দেওকলস) ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বৃষ্টি উপেক্ষা করে ভোট কেন্দ্রগুলোতে সকাল থেকে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। তবে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশী। উপজেলার ৫টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রের মধ্যে হাতেগুনা কয়েকটি কেন্দ্রের বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোথায় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে দেওকলস ইউনিয়নে প্রায় ১২ বছর পর, আর বাকি ৪টি ইউনিয়নে প্রায় ৭ বছর পর বহুল কাঙ্খিত ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কারণে ভোট প্রয়োগে ভোটাররা ছিলেন সরব। তবে প্রায় সবকটি কেন্দ্রেই পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি। এবারের নির্বাচনে উপজেলার ৫ ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে ২২, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ৪৮ জন ও সাধারণ সদস্য পদে ১৮৪ জন প্রার্থীসহ সর্বমোট ২৫৪ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ব্যালটের মাধ্যমে চলে উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ৫টি ইউনিয়নে থাকা ৪৫টি ভোট কেন্দ্রে ওই ৫ ইউনিয়নের প্রায় ৭৯ হাজার ৭৭১ জন ভোটার প্রায় ৬০% ভোটার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৩টি (চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য) পদে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা চলছে।
এদিকে, উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে নারী ভোটারদের ভিড় বেশি। তবে পুরুষ ভোটারের উপস্থিতি তুলনামূলক কম। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণে কাজ করেছে স্থানীয় নির্বাচন কমিশন।