ছাতকে ১৩ লক্ষ টাকার ভারতীয় পন্য ও পিকআপসহ দু’যুবক আটক

12

 

ছাতক থেকে সংবাদদাতা

জয়কলস হাইওয়ে থানা পুলিশের অভিযানে ১৩লক্ষ টাকার ভারতীয় পণ্যসহ পিকআপ ও দু’যুবক আটক করা হয়েছে। শনিবার সকালে সিলেট-সুনামগঞ্জ মহা-সড়কের ধারণবাজার সংলগ্ন জয়কলস হাইওয়ে থানার সামনে চেক পোষ্ট বসিয়ে এসব ভারতীয় অবৈধ পণ্য আটক করতে সক্ষম হয়। আটককৃত দু’জনকে চোরাচালান মামলায় গ্রেফতার দেখিয়ে সুনামগঞ্জ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। জানা যায়, প্রতিদিনের মতো শনিবার সকালে সিলেট-সুনামগঞ্জ মহা-সড়কের ধারণবাজার এলাকায় সড়কের জয়কলস হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম এর নেতৃত্বে চেক পোষ্ট বসেছিল। এসময় সুনামগঞ্জ থেকে সিলেটগামী একটি পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৫-০১৯৯) তাদের সন্দেহ হয় এবং আটক করার চেষ্টা করেন। পুলিশের চেক পোষ্ট দেখে দ্রæতগামীর এ পিকআপটি চলে যাওয়ার চেষ্টা করলে পুলিশ ধাওয়া করে চালক সুনামগঞ্জ সদরের ওয়েজখালী এলাকার ফারুক মিয়ার ছেলে সুজন মিয়া, হেলপার একই এলাকার মদনপুর গ্রামের আব্দুল মনাফের ছেলে মোহাম্মদ আলীসহ গাড়িটি আটক করা হয়।
আটককৃত পিকআপ থেকে প্রায় পৌনে ১৩ লাখ টাকা মূল্যের ভারতীয় শাড়ি, কসমেটিক্স, আমলাতৈল, সাবান, মেহেদী ও ফুঁসকা তৈরীর সরঞ্জাম জব্দ করে পুলিশ। ভারতীয় বিপুল পরিমানের অবৈধ পণ্য জব্দের সময় উপস্থিত ছিলেন ছাতক উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ইসলাম উদ্দিন। অভিযানে উপস্থিত ছিলেন, জয়কলস হাইওয়ে থানার উপ-পরিদর্শক মো. ইউনুছ আলী, এএসআই সালাম মিয়া, নায়েক আমির হামযাসহ একদল চৌকস পুলিশ।
পৌনে ১৩ লাখ টাকা মূল্যের ভারতীয় অবৈধ পণ্য ভর্তি পিকআপসহ চালক ও হেলপারকে আটকের সত্যতা স্বীকার করে জয়কলস হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম বলেন, আটককৃতদের চোরাচালান মামলায় গ্রেফতার দেখিয়ে বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।